সর্বশেষ
বৃহঃস্পতিবার ৯ই বৈশাখ ১৪২৮ | ২২ এপ্রিল ২০২১

নাচোলে ঘুষ দেয়ার দায়ে একজনের কারাদন্ড

মঙ্গলবার, ডিসেম্বর ২২, ২০২০

mobilecourt.jpg
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় সহকারী কমিশনার(ভূমি) খাদিজা বেগমকে ঘুষ দেয়ার চেষ্টার অভিযোগে মফিজুর রহমান(৬৮) নামে এক ব্যাক্তিকে মোবাইল কোর্টে ৩ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন এক্সিকিউটিভ ম্যাজিষ্টেট  ও সহকারী কমিশনার (ভূমি) খাদিজা বেগম নিজেই।

মঙ্গলবার(২২’ডিসেম্বর) সকাল সোয়া ১০টার দিকে এসি(ল্যান্ড) এর অফিস কক্ষে তার উপস্থিতিতে ঘটনাটি ঘটে। দন্ডিত মফিজুর রহমান জেলার শিবগঞ্জ উপজেলার বিশ্বনাথপুর আব্বাস বাজার এলাকার মৃত তোফজুল হকের ছেলে।

এসি(ল্যান্ড) খাদিজা বেগম বলেন,কয়েকদিন পূর্বে জমি খারিজের জন্য রীতি অনুযায়ী অনলাইনে আবেদন করেন মফিজুর রহমান। এরপর থেকে তিনি প্রায় প্রতিদিনই তাকে ও অফিস কর্মচারীদের বারবার মোবাইল ফোনে খতিয়ান দেবার জন্য তাগিদ দিতে থাকেন। করোনার কারণে দীর্ঘদিন আটকে থাকা কাজের জট থাকায় যথাসময়ে সিরিয়াল অনুযায়ী তার কাজ সম্পন্ন হবার বিষয়টি তাকে বারবার বোঝানোর পরও তিনি তাগাদা অব্যাহত রাখেন।

মঙ্গলবার মফিজুর রহমান অফিসে ঢুকে টেবিলের উপর মিষ্টি খাওয়ার নামে নগদ টাকা রাখেন(সিসি ক্যামেরায় রেকর্ডকৃত)। এর পরপরই তার বিরুদ্ধে সরকারী কাজে বাধাদানের অভিযোগ এনে মোবাইল কোর্টে কারাদন্ড প্রদান করা হয়। এসি(ল্যান্ড) আরও বলেন, সরকারী এ ধরণের কাজের জন্য কোন তদবির বা কাউকে কোন ধরণের উৎকোচ দেয়ার প্রয়োজন নেই।

নাচোল থানার উপপরিদর্শক(এসআই) গোলাম রসুল বলেন,মফিজুর রহমানকে কারাগারে পাঠানো হয়েছে।


ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ২২, ২০২০ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৩৮৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন