সর্বশেষ
বৃহঃস্পতিবার ৯ই বৈশাখ ১৪২৮ | ২২ এপ্রিল ২০২১

পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত, সর্বনিম্ন তাপমাত্রা ৮.৪

শুক্রবার, ডিসেম্বর ২৫, ২০২০

.2.jpg
বিডিলাইভ ডেস্ক :

উত্তরের জনপদ পঞ্চগড়ে মৃদ্যু শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। শুক্রবার সকালে এই জেলায় সর্বনিম্ন ৮ ডিগ্রি ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

গত শুক্রবার (১৮ ডিসেম্বর) সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ ডিগ্রি সেলসিয়াস। এরপর থেকে তাপমাত্রা ৭ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যেই উঠানামা করছে। টানা ৮ দিন ধরে মৃদু ও মাঝারি শৈত্যপ্রবাহে জনজীবনে দুর্ভোগ নেমে এসেছে। সদর হাসপাতালসহ বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে শিশু ও বয়স্কদের মধ্যে সর্দি, কাশি, ডায়রিয়া, নিউমোনিয়াসহ শীতজনিত রোগের প্রকোপ বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে খেটে খাওয়া মানুষের দৈনন্দিন আয় কমে গেছে।

তবে গত কয়েকদিনের মত শুক্রবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঝলমলে রোদে জেলা শহরসহ সর্বত্র জনমানুষের আনাগোনা বৃদ্ধি পেয়েছে। রোদের কারণে তাপমাত্রা বৃদ্ধি পেলেও দুপুরের পর থেকে উত্তরের হিমেল বাতাসের কারণে কনকনে ঠান্ডা অনুভূত হয়। আর বিকেলের পর শুরু হয় শৈত্যপ্রবাহ। 

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ বলেন, বর্তমানে পঞ্চগড় ও তেঁতুলিয়ায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে চলেছে। সর্বনিম্ন তাপমাত্রা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে অবস্থান করা অবস্থাকে মৃদু শৈত্যপ্রবাহ বলা হয়ে থাকে। শুক্রবার সকাল ৯ টায় সর্বনিম্ন ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। সূত্র:সমকাল


ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ২৫, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৪১৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন