সর্বশেষ
মঙ্গলবার ৩০শে চৈত্র ১৪২৭ | ১৩ এপ্রিল ২০২১

সম্ভাবনার উদ্দ্যোগে বিভিন্ন জেলায় শীতবস্ত্র বিতরণ

বৃহস্পতিবার, ডিসেম্বর ৩১, ২০২০

Distribute.jpg
বিডিলাইভ ডেস্ক :

একদিকে করোনা অন্যদিকে তীব্র শীত। একটি দুর্যোগপূর্ন পরিস্থিতির মধ্য থেকে যাচ্ছে পুরো দেশ। এই কঠিন সময়কে মোকাবেলা করতে স্বেচ্ছাসেবী সংগঠন সম্ভাবনার উদ্দ্যোগে চলছে সারাদেশে শীত বস্ত্র বিতরণ কার্যক্রম।

এই কার্যক্রমের আওতায় ৩টি পর্যায়ে ঢাকা ও উত্তরবঙ্গের পাঁচটি শীতপ্রবণ জেলার সুবিধা বঞ্চিত শিশু ও ছিন্নমূল মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হবে।

প্রথম পর্যায় শুরু হয়েছিল ১৬ ডিসেম্বর প্রথম প্রহরে শেষ হয় ২২ ডিসেম্বর। এই পর্যায়ে ঢাকার পথের মানুষের মাঝে রাতের বেলা ২৮৫ টি কম্বল ও ১০০ এর অধিক শীত বস্ত্র বিতরণ করা হয়েছে।

২য় পর্যায়ে ২৫ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত ঢাকার ৪০০জন পথশিশু ও সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে সোয়েটার, মাস্ক ও কম্বল বিতরণ ও গাইবান্ধা, রংপুর ও কুড়িগ্রামের  ১০০০ জন শীর্তাত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে। করোনা মহামারীর কারণে বিতরণ অনুষ্ঠানে সামাজিক দূরত্ব মানা ও স্বল্প সময়ে মানুষকে সেবা প্রদানের বিষয়টিকে গুরত্ব দেয়া হচ্ছে।

৩য়  পর্যায় শুরু হবে জানুয়ারি ২০২১ এ। এই পর্যায়ে সম্ভাবনা পাবনা ও খুলনা সহ উত্তরবঙ্গের আরও একটি জেলায় শীতবস্ত্র বিতরণের উদ্দ্যোগ গ্রহণ করেছে।

এ আয়োজন সম্পর্কে সম্ভাবনার সাধারন সম্পাদক আরিফুল ইসলাম জানান ‘ প্রতি বছর সম্ভাবনা সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে শীত উৎসবের আয়োজন করে থাকে। এ বছর করোনা মহামারীর কারনে শীত উৎসব নয় শীতের সুরক্ষার দিকটি বিবেচনায় রেখে সম্ভাবনা ঢাকা ও উত্তরবঙ্গের শীতপ্রবণ জেলা কুড়িগ্রাম, গাইবান্ধা, রংপুরের দুইহাজার মানুষের মাঝে শীতের পোষাক, কম্বল, মাস্ক এবং সচেতনতা বৃদ্ধির জন্য ক্যাম্পেইন পরিচালনা করছে। আমাদের লক্ষ্য এই শীতে সুবিধা বঞ্চিত মানুষের মাঝে করোনা নিয়ে সচেতনতা বৃদ্ধি করা ও একই সাথে শীতে তাদের সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করা।

উল্লেখ্য “বঞ্চিত শিশুও আগামীর সম্ভাবনা” শ্লোগান নিয়ে স্বেচ্ছাসেবী সংগঠন সম্ভাবনার পথ চলা শুরু হয় ২০১১ সালে। ২০১১ সাল থেকে সম্ভাবনা, সুবিধা বঞ্চিত শিশুদের জন্য ‘পুষ্পকলি স্কুল ’ নামে একটি অবৈতনিক স্কুল পরিচালনা করে আসছে। সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে শহীদ দিবস, স্বাধীনতা দিবস, বিজয় দিবস সহ বিভিন্ন জাতীয় দিবস উদযাাপন সহ শীতবস্ত্র বিতরন, বিনা মূল্যে স্বাস্থ্য পরীক্ষা, চিকিৎসা সেবা প্রদান, বিভিন্ন উৎসবে শিশুদের মাঝে পোশাক বিতরনের মত সেবামূলক কাজ পরিচালনা করে আসছে। তারই ধারাবাহিকতায় শীতার্তদের পাশে সম্ভাবনা -২০২০ এর আয়োজন। এবারের আয়োজনের শ্লোগান মহামারী ও শীতে সুরক্ষিত থাকি একসাথে।




ঢাকা, বৃহস্পতিবার, ডিসেম্বর ৩১, ২০২০ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৪০৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন