সর্বশেষ
শুক্রবার ১০ই বৈশাখ ১৪২৮ | ২৩ এপ্রিল ২০২১

সৌরভের হার্টে তিনটি ব্লক

রবিবার, জানুয়ারী ৩, ২০২১

25.jpg
বিডিলাইভ ডেস্ক :

বুকে ব্যথা নিয়ে বুকে ব্যথা নিয়ে হাসপাতালে বেলা ১টায় ভর্তি হন সৌরভ গাঙ্গুলী। হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়েছে বলে জানিয়েছে কর্তব্যরত চিকিৎসকরা। ভারতের সাবেক অধিনায়ক ও বর্তমান বিসিসিআই সভাপতিকে দক্ষিণ কলকাতার বেসরকারি উডল্যান্ডস হাসপাতালে নেওয়া হয়।

শনিবার (২ জানুয়ারি) সকালে ট্রেডমিলে হাঁটার সময় আচমকাই বুকে-হাতে ব্যথা, সঙ্গে অস্বস্তি বোধ করায় আর সময় নষ্ট করেননি সৌরভ। দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে ও চিকিৎসকের সঙ্গে নিজেই যোগাযোগ করেন সৌরভ গাঙ্গুলি।

সেই সময় তাঁর নাড়ির গতি ৭০ এবং রক্তচাপ ১৩০/৮০ ছিল। এর পরেই সৌরভের ইসিজি ও ইকোকার্ডিয়োগ্রাফি করেন চিকিৎসকেরা। তাতে দেখা যায়, তিনি মৃদু হৃদরোগে আক্রান্ত হয়েছেন। চিকিৎসকের বরাত আনন্দবাজার জানিয়েছে, হাসপাতালে সৌরভের এনজিওগ্রাম ও এনজিওপ্লাস্টি করা হয়েছে। তাতে দেখা যায়, তাঁর হৃদপিণ্ডের তিনটি ধমনীতে ‘ব্লক’ রয়েছে। তার মধ্যে ডান দিকের ধমনীতে প্রায় ৯০ শতাংশ ‘ব্লক’ রয়েছে। বাকি দুটিতে প্রায় ৭০ শতাংশ ‘ব্লক’ রয়েছে। তখনই এনজিওপ্লাস্টি করে ডান দিকের ধমনীতে একটি স্টেন্ট বসানো হয়। 

ইতোমধ্যে বিসিসিআই প্রেসিডেন্ট ও ভারতের সাবেক অধিনায়ককে খোজখবর নিতে শুরু করেছেন ভারতের ক্রিকেটসহ বলিউড থেকে কেন্দ্রীয় সরকার। মমতার সরকারের পক্ষ থেকে যোগাযোগ করে সমস্ত রকম সহায়তার আশ্বাস দেওয়া হয়েছে।

 

ঢাকা, রবিবার, জানুয়ারী ৩, ২০২১ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৭৩৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন