সর্বশেষ
সোমবার ২০শে আষাঢ় ১৪২৯ | ০৪ জুলাই ২০২২

চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী বিদ্যালয় শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ

রবিবার, জানুয়ারী ৩, ২০২১

26.jpg
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়ন ও রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মোহনপনপুর ইউনিয়নের সীমানায় বরেন্দ্রভূমির গহীনে অবস্থিত বাবুডাইং আদিবাসী বিদ্যালয়ের (ক্ষুদ্র নৃ-গোষ্ঠী বিদ্যালয়) শিক্ষার্থীদের মাঝে নতুন বছরের নতুন বই বিতরণ উদ্বোধন করা হয়েছে।

শনিবার(২’জানুয়ারী) সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয় প্রাঙ্গণে ৩দিনব্যাপী বই বিতরণের প্রথম দিন তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির ৮০ জন শিক্ষার্থীর অভিভাবকের হাতে বিনামূল্যের সরকারী পাঠ্যবই তুলে দেয়া হয়। তবে বিদ্যালয়ের কোল সম্প্রদায়ের ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিশুদের তাদের মাতৃভাষার বই না থাকায় অনান্যবারের মত এবারও বাংলায় লেখা বই দেয়া হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটি সভাপতি সুরেন কোল টুডু।বক্তব্য দেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অব. প্রধান শিক্ষক কানাই চন্দ্র দাস,কমিটি সদস্য ও গ্রামের মোড়ল কার্তিক কোল টুডু,মাধব কোল সরেন,প্রধান শিক্ষক আলী উজ্জামান নূর প্রমুখ। এসময় গ্রামের বয়োজেষ্ঠ্য ব্যাক্তি দূর্গা কোল মার্ডি,বাবুয়া কোল হাসদা সহ সংম্লিষ্টারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে উপস্থিত সকলের মাঝে মাস্ক বিতরণ করা হয়।


ঢাকা, রবিবার, জানুয়ারী ৩, ২০২১ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ১৪৪৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন