সর্বশেষ
মঙ্গলবার ৩০শে চৈত্র ১৪২৭ | ১৩ এপ্রিল ২০২১

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২৭, শনাক্ত ৮৩৫

রবিবার, জানুয়ারী ৩, ২০২১

95.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৬২৬ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৮৩৫ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৫ লাখ ১৬ হাজার ১৯ জন।

রোববার (৩ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৭৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৬০ হাজার ৫৯৮ জন। সারা দেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ১৮০টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৪টি, জিন-এক্সপার্ট ২৬টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৪০টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ৮৬৭টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৯২৫টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩২ লাখ ৬০ হাজার ৩২৭টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার সাত দশমিক ৬৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৮৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৮৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৮ শতাংশ।

ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (৩ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৪৯ লাখ ৭৫ হাজার ২৭৭ জন এবং মৃত্যু হয়েছে ১৮ লাখ ৪৩ হাজার ৩১৩ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৯৩ হাজার।


ঢাকা, রবিবার, জানুয়ারী ৩, ২০২১ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৬৩৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন