সর্বশেষ
মঙ্গলবার ৬ই মাঘ ১৪২৭ | ১৯ জানুয়ারি ২০২১

পিকে হালদারের মা-সহ ২৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

মঙ্গলবার, জানুয়ারী ৫, ২০২১

38.jpg
বিডিলাইভ ডেস্ক :

৩ হাজার ৬০০ কোটি টাকা পাচারের অভিযোগ মাথায় নিয়ে এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক এমডি ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক পলাতক প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) মা লীলাবতী হালদার ও সহযোগী অমিতাভ অধিকারীসহ ২৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৫ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চে এ নিষেধাজ্ঞা জারি করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে ছিলেন মো. খুরশীদ আলম খান। 

পি কে হালদারের দখল করা বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসের পাঁচজন আমানতকারীর করা এক আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেওয়া হয়।

ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের দায়িত্বে থেকে পি কে হালদার প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ রয়েছে। তিনি বর্তমানে কানাডায় আছেন বলে বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে। 


ঢাকা, মঙ্গলবার, জানুয়ারী ৫, ২০২১ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৩৩৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন