সর্বশেষ
বৃহঃস্পতিবার ৯ই বৈশাখ ১৪২৮ | ২২ এপ্রিল ২০২১

বাইডেনের অভিষেক অনুষ্ঠানে থাকছেন না ট্রাম্প

শনিবার, জানুয়ারী ৯, ২০২১

22.jpg
বিডিলাইভ ডেস্ক :

আগামী ২০ জানুয়ারি দুপুরে ৪৬তম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের শপথ গ্রহণ ও অভিষেক অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে।প্রেসিডেন্ট জো বাইডেনের শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তর ও শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকছেন না প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক টুইট বার্তায় এ কথা জানিয়েছেন তিনি।

শুক্রবার (০৮ জানুয়ারি) এক টুইটে ট্রাম্প লেখেন, ‘যারা জানতে চেয়েছেন, তাদের সবাইকে বলছি, আমি ২০ জানুয়ারির অভিষেক অনুষ্ঠানে যাব না।’

To all of those who have asked, I will not be going to the Inauguration on January 20th.

— Donald J. Trump (@realDonaldTrump) January 8, 2021

এর আগে সর্বশেষ ১৮৬৯ সালে বিদায়ী প্রেসিডেন্ট অ্যান্ড্রু জনসন নবনির্বাচিত প্রেসিডেন্ট ইউলিসিস গ্রান্টের স্থলাভিষিক্তের দিন একই গাড়িতে যাত্রা করতে রাজি হননি। এরপর গত দেড়শো বছরে এমন ঘটনা আর ঘটেনি।

এদিকে, বুধবার (৬ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটলে অধিবেশন চলাকালীন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা সেখানে ঢুকে সশস্ত্র হামলা চালান। এ ঘটনায় অন্তত চারজন নিহত এবং আরও অনেকে আহত হন। সে সময় অধিবেশন স্থগিত হয়ে গেলেও পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসার পর তা আবারও শুরু হয়।

এতে মার্কিন সিনেট এবং হাউস অব রিপ্রেজেন্টিটিভস পেনসিলভানিয়া এবং অ্যারিজোনা অঙ্গরাজ্যের ভোটের আপত্তি খারিজ করে দিলে ইলেকটোরাল ভোট অনুমোদিত হয়।


ঢাকা, শনিবার, জানুয়ারী ৯, ২০২১ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৫৬৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন