সর্বশেষ
শুক্রবার ৯ই আশ্বিন ১৪২৮ | ২৪ সেপ্টেম্বর ২০২১

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ ওয়ানডে দল ঘোষণা

শনিবার, জানুয়ারী ১৬, ২০২১

BCB.jpg
বিডিলাইভ ডেস্ক :

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। শনিবার (১৬ জানুয়ারি) পূর্ণাঙ্গ দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

২৪ জনের প্রাথমিক দল থেকে ১৮ জনের চূড়ান্ত দল ঘোষণা করে বিসিবি। অভিজ্ঞদের পাশাপাশি তরুণ ক্রিকেটারদের সামঞ্জস্যতায় দেওয়া হয়েছে দল। অভিষেকের অপেক্ষায় থাকা তিন ক্রিকেটার মাহাদী হাসান, শরিফুল ইসলাম এবং হাসান মাহমুদকে দলে রেখেছেন নির্বাচকেরা।

আগামী ২০ জানুয়ারি মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে প্রথম ওয়ানডের মধ্যদিয়ে শুরু হবে সিরিজ। দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে ২২ জানুয়ারি। ২৫ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গড়াবে তৃতীয় ও শেষ ওয়ানডে।

অবশ্য টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে হাসান মাহমুদের। গত বছরের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি খেলেছিলেন তিনি। অফস্পিনার মেহেদী হাসান এরই মধ্যে চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

তবে শরিফুল ইসলাম একেবারেই নতুন মুখ। যুব বিশ্বকাপে আলো ছড়ানোর পর সম্প্রতি বিসিবি প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে নির্বাচকদের নজর কাড়েন।

কয়েকদিন আগে চোট পেয়েছিলেন তাসকিন আহমেদ। তাঁকে পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। তবে শেষ পর্যন্ত তিনিও ফিরেছেন স্কোয়াডে। দলে ফিরেছেন সাকিব আল হাসানও।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়েই করোনার বিরতি কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। এছাড়া এই সিরিজ দিয়েই নিষেধাজ্ঞার পর আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন হবে দেশসেরা অলরাউন্ডার সাকিবের।

বাংলাদেশ দল : তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, মেহেদী হাসান ও মুস্তাফিজুর রহমান।


ঢাকা, শনিবার, জানুয়ারী ১৬, ২০২১ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ১৫৪০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন