সর্বশেষ
বৃহঃস্পতিবার ১৩ই ফাল্গুন ১৪২৭ | ২৫ ফেব্রুয়ারি ২০২১

প্রথম টিকা পাবেন ২৭ জানুয়ারি একজন নার্স

শনিবার, জানুয়ারী ২৩, ২০২১

26.jpg
বিডিলাইভ ডেস্ক :

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের আগামী ২৭ জানুয়ারি (বুধবার) একজন নার্সকে করোনা টিকা দেওয়ার মধ্য দিয়ে প্রাথমিকভাবে টিকা দান কার্যক্রম শুরু হবে।

শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে রাজধানীর কিডনি ইনস্টিটিউট ও হাসপাতাল পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান স্বাস্থ্য সচিব মো. আব্দুল মান্নান।

সচিব মো. আবদুল মান্নান জানান, বাংলাদেশে প্রথম টিকা পাবেন একজন নার্স। ২৭ জানুয়ারি কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নার্সকে টিকা দেওয়ার মাধ্যমে টিকাদান কর্মসূচির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তৃতা দেবেন। শনিবার (২৩ জানুয়ারি) সকালে রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় কিডনি ইনষ্টিটিউট এবং হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা, কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে এ তথ্য জানান সচিব।

পরদিন ঢাকার ৫টি হাসপাতালে ৪০০ থেকে ৫০০ জনের ওপর টিকা প্রয়োগ করা হবে। তাদের এক সপ্তাহ পর্যবেক্ষণে রাখার পর ৮ ফেব্রুয়ারি থেকে সারাদেশে টিকাদান শুরু হবে।

আব্দুল মান্নান বলেন, ভারতের সিরাম ইনস্টিটিউটের কাছ থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রেজেনেকার ৩ কোটি ভ্যাকসিন কেনার চুক্তি করেছি আমরা। এরই মধ্যে ভারত আমাদের ২০ লাখ ডোজ ভ্যাকসিন উপহার দিয়েছে। এর মধ্যে আমাদের কেনা আরও ৫০ লাখ ভ্যাকসিন দেশে চলে আসবে। ২৭ জানুয়ারি থেকে আমরা কার্যক্রম শুরু করব।

প্রসঙ্গত, বাংলাদেশের কেনা ভ্যাকসিন এখনো দেশে না এলেও ২০ লাখ ডোজ ভ্যাকসিন উপহার দিয়েছে ভারত। তেজগাঁওয়ে জেলা ইপিআই স্টোরে এসব ভ্যাকসিন সংরক্ষণ করা আছে।


ঢাকা, শনিবার, জানুয়ারী ২৩, ২০২১ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৪৪৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন