সর্বশেষ
মঙ্গলবার ৭ই বৈশাখ ১৪২৮ | ২০ এপ্রিল ২০২১

আবারও হাসপাতালে সৌরভ গাঙ্গুলী

বুধবার, জানুয়ারী ২৭, ২০২১

32.jpg
বিডিলাইভ ডেস্ক :

আবারও গুরুতর অসুস্থ হয়ে পড়লেন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) প্রেসিডেন্ট ও সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। তাকে নিয়ে যাওয়া হচ্ছে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে।

বুধবার (২৭ জানুয়ারি) দুপুরে তিনি অসুস্থ হয়ে পড়েন। শারীরিক অবস্থাও স্থিতিশীল রয়েছে তার। হাসপাতালে নেওয়ার সময় তা সঙ্গে ছিলেন স্ত্রী ডোনা ও তার দাদা স্নেহাশিস।

জানা যায়, চিকিৎসক আফতাব খান, সরোজ মন্ডল ও সপ্তর্ষি বসুর তত্বাবধানে ভর্তি হবেন সৌরভ। তাকে ইতোমধ্যে জরুরি বিভাগে নেওয়া হয়েছে।

এর আগে গত ০২ জানুয়ারি শরীর চর্চার সময় বুকে ব্যথা অনুভব করায় বেলা ১টায় আচমকা হাসপাতালে ভর্তি হন সৌরভ গাঙ্গুলী। তাকে দক্ষিণ কলকাতার বেসরকারি উডল্যান্ডস হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালের চিকিৎসকরা তার শারীরিক ব্যাপারে বিস্তারিত খতিয়ে দেখে জানান, ‘মাইল্ড কার্ডিয়াক অ্যারেস্ট’হয়েছে টিম ইন্ডিয়ার সাবেক অধিনায়কের।

ভর্তির সময় সৌরভের পালস ছিল মিনিটে ৭০ এবং প্রেসার ছিল ১৩০ বাই ৮০। ইকোকার্ডিওগ্রাম ও এনজিওগ্রাম করে তার ধমনিতে ব্লকেজ ধরা পড়ে। এরপর একটি ধমনীতে এনজিওপ্ল্যাস্টি করা হয় তার। একইদিন বিকেলে এনজিওপ্ল্যাস্টি হয় প্রিন্স অব ক্যালকাটার। বসানো হয় একটা স্টেন্ট। এরপর থেকে তিনি ক্রমে সুস্থ হয়ে উঠেন। এক সপ্তাহ হাসপাতালে থেকে ০৭ জানুয়ারি তিনি সুস্থ হয়ে বাড়ি ফেরেন।


ঢাকা, বুধবার, জানুয়ারী ২৭, ২০২১ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৯৫৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন