সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

দেশের বাজারে সিম্ফোনির নতুন ফ্লাগশিপ স্মার্টফোন

রবিবার, ফেব্রুয়ারী ১, ২০১৫

1693721472_1422796393.jpg
বিডিলাইভ রিপোর্ট :

দেশের বাজারে এসেছে সিম্ফোনি ব্র্যান্ডের এক্সপ্লোরার জেড ফাইভ মডেলের নতুন ফ্লাগশিপ স্মার্টফোন। বাজারে এটি প্রথম স্মার্টফোন যেটিতে, অপেরা ম্যাক্স অ্যাপ রয়েছে।

ফলে এই স্মার্টফোনটিতে ইন্টারনেট ব্রাউজিংয়ে ডাটা সাশ্রয় ও উচ্চগতি সুবিধা পাওয়া যাবে। অপেরা ম্যাক্স ব্রাউজারটির মাধ্যমে ৫০ শতাংশ পর্যন্ত কম মোবাইল ডাটায় ইন্টারনেট ব্যবহার করা যায়। এটি মূলত বিভিন্ন ভিডিও, ইমেজ এবং ওয়েবসাইট সংকুচিত করে ডাটা সাশ্রয় করে থাকে।

সিম্ফোনি এক্সপ্লোরার জেড ফাইভ স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ৪.৪.২ কিটক্যাট অপারেটিং সিস্টেম চালিত। আইপিএস প্রযুক্তির ৫ ইঞ্চি এইচডি স্ক্রিনের এই ফোনটির ডিসপ্লের সুরক্ষায় রয়েছে ড্রাগনট্রায়াল গ্লাস, যা এর টাচ প্যানেলকে যে কোনো ধরনের দাগ বা বাহ্যিক চাপ থেকে রক্ষা করবে। স্মার্টফোনটির পেছনের দিকেও ব্যবহৃত হয়েছে গরিলা গ্লাস-৩ প্রটেকশন।

নির্বিঘ্নে ও দ্রুতগতিতে স্মার্টফোনটি পরিচালনার সুবিধার্তে এতে রয়েছে মিডিয়াটেক এমটি৬৫৯২ চিপসেটের ১.৪ গিগাহার্জ গতির অক্টা কোর প্রসেসর। র‌্যাম রয়েছে ২ গিগাবাইট। গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি ৪৫০এমপিফোর।

ক্যামেরা ক্ষেত্রে স্মার্টফোনটি রয়েছে অটোফোকাস ও ফ্লাশ সুবিধাসহ ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এ ছাড়া ফুল এইচডি ভিডিও রেকর্ডিং ও প্লেব্যাক সুবিধা রয়েছে। তথ্য, ছবি আর গান স্টোর করার জন্য রয়েছে ১৬ জিবি রম। এ ছাড়া মেমোরি কার্ড সাপোর্ট করবে ৩২ জিবি পর্যন্ত।

এছাড়া অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ডুয়াল সিম ডুয়াল স্ট্যান্ডবাই, তৃতীয় প্রজন্মের (থ্রিজি) নেটওয়ার্ক, ব্লুটুথ, হটস্পটসহ ওয়াই-ফাই, জিপিএস সুবিধা, এফএম রেডিও, সেন্সর (অ্যাকসিলোরোমিটার, প্রক্সিমিটি, লাইট, জি-সেন্সর), ২০০০এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি প্রভৃতি।

সিম্ফোনি এক্সপ্লোরার জেড ফাইভ স্মার্টফোনটির দাম ১৪,৯৯০ টাকা।


ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ১, ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি ২১১৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন