সর্বশেষ
শনিবার ৭ই আশ্বিন ১৪২৫ | ২২ সেপ্টেম্বর ২০১৮

নেইল পলিশ ব্যবহারের কিছু কৌশল

বৃহস্পতিবার, এপ্রিল ১৬, ২০১৫

33518384_1429168201.gif
বিডিলাইভ ডেস্ক :
নারীরা সাঁজ-গোজ করতে বেশ পছন্দ করে। তারা তাদের নখকে সুন্দর করতে নেইল পলিশ দেয়। এটা নখে দেয়ার সময় কম ঝামেলা পোহাতে হয় না। রূপচর্চা বিষয়ক একটি ওয়েবসাইটে নেইল পলিশ দিয়ে নখ সাজানোর ক্ষেত্রে কয়েকটি কৌশলের বিষয় উল্লেখ করেছে।

- নেইল পলিশ দিয়ে অনেকটা সময় অপেক্ষা করতে হয় শুকিয়ে যাওয়ার জন্য। তারপরও প্রায়ই অসাবধানতার কারণে নষ্ট হয়ে যায়। দ্রুত শুকিয়ে যাওয়ার জন্য, নেইল পলিশ লাগিয়ে নখগুলো বরফ ঠাণ্ডা পানিতে ডুবিয়ে রাখলেই আর কোনো ঝামেলা পোহাতে হবে না।

- লাগানোর সময় সাবধান থাকলেও নখের চারপাশের ত্বকে ও কিউটিকলে ছড়িয়ে পড়তে পারে নেইল পলিশ। তাই লাগানোর আগেই নখের চারপাশের ত্বকে খানিকটা তেল লাগিয়ে নিলেই বাড়তি নেইল পলিশ সহজেই পরিষ্কার হয়ে যাবে।

- ম্যাট নেইল পলিশ পছন্দ নখে নেইল পলিশের দুই কোট লাগিয়ে শুকিয়ে যাওয়ার আগেই গরম পানির ভাপের উপর ৫ সেকেন্ডের জন্য নখ ধরে রাখলেই শুকিয়ে যাওয়ার পর চকচকে নেইল পলিশ ম্যাট হয়ে যাবে।

- চলতি ট্রেন্ডে নেইল স্টিকার বেশ জনপ্রিয়। তবে শুধু নখের উপর স্টিকার লাগিয়ে নিলেই চলবে না। স্থায়িত্ব বাড়াতে স্টিকার লাগানোর পর উপরে অবশ্যই স্বচ্ছ টপকোট লাগিয়ে নিতে হবে।

- গ্লিটার নেইল পলিশ উঠানোর সময় বেশ বেগ পেতে হয়। তুলা ব্যবহার না করে নরম পাতলা কাপড় রিমুভারে ভিজিয়ে ব্যবহার করলে নেইলপলিশ দ্রুত উঠে আসবে।

- নখে একটু ভিন্ন স্টাইলে নেইল পলিশ করতে চাইলে সহজেই করতে পারেন মার্বেল নেইল ডিজাইন। প্রথমে পছন্দমতো একটি 'বেইস কালার' লাগিয়ে নিতে হবে। ভালোমতো শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এরপর অন্য রংয়ের নেইল পলিশ নিয়ে এর উপর লাগিয়ে নিতে হবে।

তারপর শুকিয়ে যাওয়ার আগেই প্লাস্টিক র‌্যাপ নিয়ে নখের উপর লাগিয়ে নিতে হবে। যখন র‌্যাপটি উঠিয়ে নেয়া হবে তখন নেইল পলিশের খানিকটা রং উঠে আসবে। আর এভাবেই হয়ে যাবে মার্বেল নেইল আর্ট।

- ফ্রেঞ্চ টিপ করতে গেলে প্রায়ই অসমান হয়ে যায়। তাই যে অংশে ফ্রেঞ্চ টিপ করতে হবে ওই অংশ বাকি রেখে পুরো নখে স্টিকার বা স্কচটেপ লাগিয়ে নিতে হবে। এর উপর পছন্দের নেইল পলিশ লাগিয়ে স্কচটেপ বা স্টিকার উঠিয়ে ফেললেই সমানভাবে প্রতিটি নখে ফ্রেঞ্চ টিপ হয়ে যাবে।

- নখে দুটি নেইল পলিশের শেইড তৈরি করার জন্য মেইকআপ স্পঞ্জ ব্যবহার করা যায়। প্রথমে একটি প্লাস্টিকের উপর পছন্দমতো দুটি রং পাশাপাশি নিয়ে একটি টুথপিক দিয়ে মাঝামাঝি অংশ মিশিয়ে নিতে হবে।

এরপর রং দুটিতে একটি মেইকআপ স্পঞ্জ ভিজিয়ে নখের উপর চেপে ধরতে হবে। নখে সুন্দরভাবে নেইল পলিশের শেইড হয়ে যাবে। এরপর টপকোট লাগিয়ে নিলেই হয়ে যাবে অম্রে নেইল আর্ট।

ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ১৬, ২০১৫ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ১২৩৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন