সর্বশেষ
মঙ্গলবার ৬ই অগ্রহায়ণ ১৪২৫ | ২০ নভেম্বর ২০১৮

মাকে খুশি করার সহজ কিছু উপায়

রবিবার, মে ১০, ২০১৫

470856480_1431234185.jpg
বিডিলাইভ ডেস্ক :
আজ ১০ মে বিশ্ব মা দিবস। কাজের ব্যস্ততার মাঝে অনেকের হয়তো বিশেষ এই দিনটির কথা মনেই থাকে না। তবে কর্মব্যস্ততার মাঝে ভুলে থাকাটা স্বাভাবিক। আবার মায়ের জন্য প্রতিটি দিনই ভালোবাসা থাকা স্বাভাবিক। তারপরও আজকের দিনটি বিশেষ বলে কথা।

তাহলে বিশেষ দিনটিতে কিছু কি করছেন মায়ের জন্য? বড় কোনো আয়োজনের হয়তো দরকার পড়বে না। ছোট্ট কিছু কাজ বা উপহারের মাধ্যমেই মায়ের প্রতি ভালেবাসা ব্যক্ত করতে পারেন। এতে মাযের মন খুশিতে ভরে উঠবে। নিচে মায়ের প্রতি ভালোবাসার ইঙ্গিত হিসেবে তেমনই কয়েকটি উপায় আলোচনা করা হলো :

ছুটি দিন মাকে বিশ্রাম দিন :
মাকে কখনো সকালে ঘুম থেকে ডেকে তুলতে হয় না বা কোনো কাজের কথা বলে দিতে হয় না। সেই সাত সকাল থেকে পরিবারের প্রতিটি সদস্যের জন্য আলাদা করে সব কাজ মা একাই করতে থাকেন মধ্যরাত পর্যন্ত। এই স্পেশাল দিনটিতে মাকে একটু ছুটি দিন। তাকে আরাম করতে দিয়ে রান্নাবান্না ঘরের কাজ এগুলো পরিবারের সকলে মিলে হাতে হাতে সেরে ফেলুন।

রান্না করুন মায়ের পছন্দের খাবার :
প্রতিদিন রান্না করা কতোটা যন্ত্রণার তা বলে দিতে হয় না কাউকে। সব থেকে সত্য কথা হচ্ছে নিজে রান্না করলে খাওয়ার রুচি থাকে না। সেইসঙ্গে নিজের রান্নাও তেমন ভালো লাগে না খেতে। তাহলে একটি কাজ করুন মাকে নিজেরাই রান্না করে খাওয়ান। একদিন হলেও তো সে একটু বিশ্রাম পাবেন।

মাকে নিয়ে কোথাও বেড়াতে যান :
যারা গৃহিণী তাদের সত্যিকার অর্থেই বাইরে একটু কমই যাওয়া হয়ে থাকে। বিশেষ দরকার ছাড়া বাইরে বের হন না। তাই এই বিশেষ দিনটিতে মাকে নিয়ে ঘুরে আসতে পারেন মায়ের পছন্দের কোনো স্থান অথবা এমন কোনো আনন্দের স্থান যা মায়ের মুখে এক টুকরো হাসি এনে দিতে পারবে।

মায়ের সঙ্গে সময় কাটান :
সারাদিন কাজের মাঝে ব্যস্ত থেকে মাকে কতোটা সময় দিতে পারেন একবার ভেবেছেন কি? দিন শেষে বাসায় ফিরে নিজের কাজেই ব্যস্ত হয়ে যান আবার। এই স্পেশাল দিনটিতে মাকে অন্য কিছু না হোক মায়ের সঙ্গে সময় কাটিয়ে তাকে যে আপনি কতোটা ভালোবাসেন তা প্রকাশ করুন। সময়ের চাইতে বড় উপহার আর কোনো কিছুই নেই। যদি আপনি পরিবার থেকে দূরে থাকেন, আপনার ভালোবাসা মাখা ফোনই যথেষ্ট।

উপহার :
মায়ের কি পছন্দ একবার ভেবে দেখুন তো? মায়ের পছন্দকেই সামনে রেখে ছোট্ট কিছু উপহার কিনে ফেলুন। যদি আর কিছু না পান তাহলে বাসায় ফেরার পথে একটি ফুল নিয়েই ফিরুন। এতেই মা অনেক বেশি খুশি হবেন।


ঢাকা, রবিবার, মে ১০, ২০১৫ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৫০২১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন