সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

মাশরাফির মায়ের অন্যরকম অনুভূতি!

বৃহস্পতিবার, মে ১৪, ২০১৫

1409276316_1431587155.jpg
বিডিলাইভ রিপোর্ট :
বাংলাদেশের সেরা ক্রিকেটারদের মধ্যে মাশরাফি বিন মুর্তজা একজন। বিশ্বমানের বোলিং বলতে যেটা বুঝায় বাংলাদেশের পক্ষে সেটা যেন মাশরাফির মধ্যেই রয়েছে। সেই মাশরাফিকে নিয়ে নানা অজানা কথা টাইগারভক্তদের বললেন মাশরাফির মমতাময়ী মা।

ছোটবেলায় সেই মা আদর করে মাশরাফির নাম রাখেন কৌশিক। সেই কৌশিককে নিয়ে কথা বলেই সবাইকে কাঁদান মাশরাফির মা। কৌশিক আজ দেশের স্বপ্ন।

দেশের হয়ে লড়াই করে বারবার আহত হয়েছেন। তবু থেমে থাকেননি স্বপ্ন দেখে যাচ্ছেন। বাংলাদেশ তার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যাক এটা কৌশিকের মূল ভাবনা।

মাশরাফির মা বলেন, স্টেডিয়ামে একদমই খেলা দেখতে যাই না আমি। প্রথমবার গিয়েছিলাম, ও যখন অনূর্ধ্ব ১৭ খেলল বঙ্গবন্ধু স্টেডিয়ামে।

আরেকবার গিয়েছিলাম খুলনায়, কেনিয়ার বিপক্ষে একটা ম্যাচ দেখতে। ওই দুবার ছাড়া সরাসরি কখনো খেলা দেখা হয়নি আমার। আর বাসায়ও খুব একটা খেলা দেখি না

তিনি জানান, আমার ছেলেকে নিয়ে আমার মনের ভেতর অজানা এক শঙ্কা কাজ করে। প্রথমবার যখন খেলার মাঠে আহত হয় মাশরাফি তথন থেকেই ওর খেলা আমি দেখতে পারি না।

খেলা দেখলেই আমার রক্তচাপ, হৃদস্পন্দন অস্বাভাবিক হারে বেড়ে যায়! আমার ।সুস্থ ছেলের খেরা দেখে একদম ঠিক থাকতে পারি না। তাই সে সময় দোয়া-দরুদ পড়তে থাকি।

আমি ওর খেলা না দেখলে সুস্থ থাকি। তাই খেলা দেখা থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছি। আমার ছেলে এখনো পুরো সুস্থ নয় ওর জন্য সবাই দোয়া করবেন।

ঢাকা, বৃহস্পতিবার, মে ১৪, ২০১৫ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ২৩২৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন