সর্বশেষ
শুক্রবার ২রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৬ নভেম্বর ২০১৮

কেন পছন্দের মানুষটি আপনাকে বিয়ে করতে চায় না!

মঙ্গলবার, মে ১৯, ২০১৫

618392132_1432024722.jpg
বিডিলাইভ ডেস্ক :
প্রেম করছেন তো বিয়ে করার জন্যই। কিন্তু বেশ কয়েক বছর প্রেম করার পরও প্রেমিক আপনাকে বিয়ে করছেন না, এমনকি আপনি নিজে থেকে বিয়ের কথা বললেও তিনি আগ্রহ দেখান না। আপনাদের সম্পর্কে এখন পর্যন্ত বিয়ের কোনো কথা আসেনি তার তরফ থেকে, মাঝে মাঝে মনে হয় আপনি একাই বুঝি আগ্রহী। এমন অবস্থায় কী করবেন? জেনে নিন প্রেমিক আপনাকে বিয়ে করতে না চাওয়ার নেপথ্যের সেই গোপন কারণগুলো! এর কোনো কোনটা আপনাকে নতুন করে ভাবতে বাধ্য করবে।

# তিনি আসলে আরো ভালো কারোর খোঁজে আছেন
এটা অনেক পুরুষের মাঝেই দেখা যায়। তারা একাধিক প্রেম করেন, কিন্তু মনে মনে খোঁজেন আরো ভালো কাউকে। সেই পছন্দের মেয়েটিকে পেয়ে গেলেই আপনাকে ছেড়ে দিয়ে তাকে বিয়ে করবেন। কোনোমতে যদি প্রেমিক বিয়ের ব্যাপারে অগ্রসর না হতে চান, নেপথ্যে এই কারণটি থাকা খুবই স্বাভাবিক।

# তিনি আপনাকে ভালোবাসেন, কিন্তু স্ত্রী হিসাবে ভাবেন না
অনেকদিন প্রেম করার পরও তার চোখে আপনি স্ত্রীর মতো নন। ভালোবাসেন বলে তিনি আপনাকে ছেড়ে যেতে পারেন না, কিন্তু স্ত্রী বানাবার সাহসটিও দেখাতে পারছেন না। এমন অবস্থায় বিয়ের সম্ভাবনাও খুব বেশি থাকে না।

# তার পরিবার আপনাকে অপছন্দ করে
আমাদের সমাজে এখনো পরিবারই প্রেমের বিয়েতে সবচাইতে বড় বাঁধা। তার পরিবার আপনাকে পছন্দ করে না এবং পরিবারের সঙ্গে লড়াই করার সাহস তার নেই।

# আপনি তার পরিবারকে পছন্দ করেন না
আপনি তার পরিবারকে পছন্দ করেন না এবং এই ব্যাপারটি তিনি জানেন। ফলে আপনাকে বিয়ে করতেও তিনি আগ্রহী নন।

# লাইফ স্টাইল তার পছন্দ নয়
ভালোবাসা থাকলেই যে সব ক্ষেত্রে মতের মিল নয়, এমনটা নয়। আপনার জীবনযাত্রায় এমন কিছু আছে, যাতে হয়তো তার মনে হয় আপনি ভালো স্ত্রী হতে পারবেন না। কিংবা নিজের স্ত্রীর মাঝে এসব তিনি চান না। ফলে বিয়ের ব্যাপারেও আগ্রহী নন।

# কিছু বিতর্কিত আচরণ
রাগের মাথায় আমরা অনেকেই অনেক কিছু বলে ফেলি, চিৎকার চেঁচামেচিও করি। অন্যদিকে ঈর্ষা বা আবেগের বশবর্তী হয়েও এমন অনেক কাজ করে ফেলি যার জন্য পস্তাতে হয়। ছেলেরা কিন্তু মেয়েদের এমন ভুলগুলো খুব মনে রাখেন এবং পরবর্তীতে এসব ব্যাপার ধরেই ভেবে বসেন যে প্রেমিকা তার স্ত্রী হবার যোগ্য নয়।

# আপনি নিজেকে সস্তা করে ফেলেছেন
বিয়ের আগে শারীরিক সম্পর্ক এমন একটা জিনিস, যার পর প্রত্যেক প্রেমিকই কিছু নেগেটিভ ধারণা পোষণ করেন মনে। হ্যাঁ, আপনি হয়তো তার পীড়াপীড়িতেই শারীরিক সম্পর্কে রাজি হয়েছেন। কিন্তু পরবর্তীতে এটার জন্যই তিনি আপনাকে খারাপ মেয়ে আখ্যা দিতেও দেরি করবেন না।

# এমন সব সত্য তিনি জানেন যা জানার নয়
সবারই কিছু গোপন সত্য থাকে। অতীতের প্রেম, পরিবারের কোনো বাজে কাহিনী, নিজের কোনো অপরাধ। এসব ব্যাপার হয়তো আপনার প্রেমিক জানেন এবং সেসবের কারণেই তিনি বিয়েতে আগ্রহী নন।

# আপনাকে তিনি ভুল বুঝছেন
আপনি আসলে যেমন, তিনি হয়তো ব্যাপারটা ধরতে পারছেন না। এতদিন প্রেম করার পরও আপনাকে তার যোগ্য মনে হচ্ছে না। আর ঠিক সেই কারণেই তিনি ভাবছেন আপনাকে বিয়ে করা হতে পারে তার জীবনের সবচাইতে বড় ভুল।

# তার বন্ধুরা
ছেলেরা বিয়ে বা প্রেমের ক্ষেত্রে বন্ধুদের কথাকে খুব বেশি গুরুত্ব দিয়ে থাকেন। তার খুব ঘনিষ্ঠ বন্ধু হয়তো আপনাকে মোটেও পছন্দ করেন না এবং তিনি বা তারা সমস্যা তৈরি করছেন আপনাদের বিয়েতে।

ঢাকা, মঙ্গলবার, মে ১৯, ২০১৫ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ২৬৩০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন