সর্বশেষ
সোমবার ৫ই অগ্রহায়ণ ১৪২৫ | ১৯ নভেম্বর ২০১৮

বাজারে আসছে স্যামসাংয়ের নতুন ফোন

মঙ্গলবার, জুন ১৬, ২০১৫

2048081008_1434473575.jpg
বিডিলাইভ ডেস্ক :

‘গ্যালাক্সি এস৬’ এবং ‘গ্যালাক্সি এস৬ এজ’ এর পর আরও একটি বড় স্ক্রিনের মোবাইল ফোন বাজারে আনতে চলেছে স্যামসাং। ইতালিয়ান ওয়েবসাইট এইচ ডি ব্লগ এর মাধ্যমে জানা গিয়েছে, স্যামসাং মোবাইল খুব শিগগিরই বাজারে আরও একটি মোগা-সাইজ স্ক্রিনের মোবাইল আনবে।

এটা গ্যালাক্সি এস৬ এজ-এরই আরও একটা বড় ভার্সন বলে মনে করা হচ্ছে। ফোনটির স্পেসিফিকেশন মাথা ঘুরিয়ে দেওয়ার মতো। ফোনটির স্ক্রিনের মাপ ৫.৭ ইঞ্চির। এর আগে গ্যালাক্সি নোট ৪-এ এই একই মাপের স্ক্রিন ছিল। যদিও প্রথমে স্ক্রিন সামান্য ছোট করার পরিকল্পনা ছিল। এস৬ এজ-এর মতো ফোনটির পাশে স্ক্রিনটি কার্ভ হয়ে নেমে যাবে। এক কথায় দেখতে এস৬ এজ এর মতোই হবে বলে মনে করা হচ্ছে। নতুন এই মডেলটির নাম দেওয়া হতে পারে স্যামসাং এস৬ এজ প্লাস।

এস৬ এবং এস৬ এজ মোবাইল দু’টিতে কিছু সফটওয়্যার সংক্রান্ত ত্রুটি রয়েছে বলেও জানা গিয়েছে। কারণ এই ফোন দু’টিতে কোনও অ্যাপ ডাউনলোড হওয়ার পর চালু হতে খুব বেশি সময় নেয়। বাস্তবে যা হওয়ার কথা নয়। অ্যাপগুলি ফোন মেমোরিতে অকারণে বেশি জায়গা নেয় এবং মোবাইল স্লো করে দেয়। এই সমস্যা দু’টি নতুন মোবাইলে আর থাকবে না বলে জানা গিয়েছে। অ্যান্ড্রয়েড ৫.১.১ অপারেটিং সিস্টেম দেওয়া হচ্ছে। এটা অ্যান্ড্রয়েডের একেবারে নতুন ভার্সন। মনে করা হচ্ছে আসন্ন আইএফএ মোবাইল কনফারেন্স, যা বার্লিনে অনুষ্ঠিত হবে, সেখানেই এই নতুন ফোনের ঘোষণা করবে স্যামসাং।


ঢাকা, মঙ্গলবার, জুন ১৬, ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি ৫৮৫৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন