সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

ভারতের ক্রিকেটাররা পেস ভালো খেলতে পারে না! (ভিডিও)

রবিবার, জুন ২১, ২০১৫

1059969668_1434878785.jpg
বিডিলাইভ ডেস্ক :
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আকরাম খান বলেছেন, ইন্ডিয়া টিম স্পিনে যতটা ভালো খেলে তারা পেসে ততটা ভালো খেলতে পারে না, সেটাই আমাদের মাথায় ছিল। রোববার চ্যানেল টুয়েন্টিফোরে ‘ইতিহাসের হাতছানি’ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

আকরাম খান বলেন, লাষ্ট ম্যাচে যখন চারজন পেসার নিয়ে খেলা হলো আমরা সবাই অনেক অবাক হয়েছি। যেখানে আমরা টেস্ট ম্যাচে একজন খেলাচ্ছি সেখানে ওডিআইতে চারজন নিয়ে আসছেন ব্যাপারটি অবাক হওয়ার মতই।

তিনি আরও বলেন, পেসারদের ভিতরে মোস্তাফিজ ছাড়া কিন্তু কেউ দেখার মত কিছু করতে পারেনি। তাসকিন এক’দু উইকেট নিতে পারে কারণ সে ফাস্ট বোলার। তারপরও আমি মনে করি এটা পুরো নির্ভর করে টিমের উপর। আরেকটা জিনিস মাথায় রাখতে হবে ইন্ডিয়া স্পিনে ভাল খেলে। ইন্ডিয়া টিম স্পিনে যতটা ভাল খেলে তারা কিন্তু পেস ততটা ভাল খেলতে পারে না। সেটাই আমাদের মাথায় ছিল।

তিনি বলেন, আরেকটা কারণ হচ্ছে মোস্তাফিজের বোলিংয়ে বৈচিত্র্য আছে। সে দু’দিক দিয়ে বোলিং সুইং করাতে পারে আবার স্লোয়ার করে। ওডিআই ও টি-২০ ফরম্যাটে কিন্তু এই ধরনের বোলারা ভাল করে থাকে। এটা মনে হয় টিম ওর্য়াক ও উইকেটের উপর নির্ভর করে।

দর্শকের এক প্রশ্নের জবাবে আকরাম খান বলেন, সাকিব আরাফাত কে থাকবে তা নির্ভর করে দলের কাকে চাই। দল জেতার জন্য যা করা দরকার সে জিনিসটাই নির্বাচকরা করবে। চারটা পেসার নিলে ৪০ ওভার আর সাকিব, নাসির আছে। সৌম্য, সাব্বির বল করে। আমার মনে হয় এটা নির্ভর করছে উইকেটের উপর হোম সিরিজের একটা অ্যাডভান্টেজ আছে হোম টিমের জন্য।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন https://www.youtube.com/watch?v=7sqWVYhMFRk

ঢাকা, রবিবার, জুন ২১, ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি ১৪৭৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন