সর্বশেষ
মঙ্গলবার ১০ই আশ্বিন ১৪২৫ | ২৫ সেপ্টেম্বর ২০১৮

মুস্তাফিজকে নিয়ে যা বললেন তার বাবা!

সোমবার, জুন ২২, ২০১৫

1224420570_1434947766.jpg
বিডিলাইভ রিপোর্ট :
মিরপুরে দ্বিতীয় ওয়ানডেতে বৃষ্টির আগে ভারতের বিপক্ষে পাঁচ উইকেট নিয়ে ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক ওয়ানডের অভিষেক ও তার পরের ম্যাচে পাঁচ উইকেট নেওয়ার বিরল রেকর্ড গড়েন মুস্তাফিজ। বৃষ্টির কারণে এক ঘণ্টা ৫৭ মিনিট খেলা বন্ধ ছিল। খেলা শুরুর হওয়ার পর প্রথম বলে উইকেট নিয়ে অনন্য এক নজির গড়েন মুস্তাফিজ। ক্রিকেট ইতিহাসে ক্যারিয়ারের প্রথম দুই আন্তর্জাতিক ম্যাচে ৫ ও ৬ উইকেট নেওয়ার রেকর্ড কারো নেই। সব মিলিয়ে ১১ উইকেট নিয়ে রবিবার বিশ্ব ক্রিকেট ইতিহাসে নতুন এক জায়গা করে নিলেন মুস্তাফিজ।

বিস্ময় বালক মুস্তাফিজুর রহমানের কৃতিত্বে সাতক্ষীরার মানুষ আনন্দে ভাসছে। তার এই বিশ্ব রেকর্ড  ঘিরে মুস্তাফিজের গ্রাম কালিগঞ্জের তেঁতুলিয়ায় শুরু হয়েছে যেন ঈদের আনন্দ। চলছে মিষ্টি বিতরণ। বাবা-মাকে অভিনন্দন জানাতে বাড়িতে ভিড় জমাচ্ছেন নানা শ্রেণির মানুষ। বড় পর্দায় খেলা দেখতে তেঁতুলিয়া ফুটবল মাঠে প্যান্ডেল সাজানো হয়েছে। এ ছাড়া বাজারের দোকানে দোকানে খেলা দেখা নিয়ে সর্বত্র যেন চলছে উৎসব।

সাতক্ষীরার সাবেক ক্রিকেটার আল আমিন কবির বলেন, মুস্তাফিজের কৃতিত্বে এলাকার মানুষ হিসেবে যারপরনাই আনন্দিত ও গর্বিত।

সাবেক ক্রিকেট খেলোয়াড় মার্শাল খোকন বলেন, মুস্তাফিজের এ অর্জন সাতক্ষীরার নয়, দেশের। মুস্তাফিজের জন্যই সাতক্ষীরা আর তেঁতুলিয়ার নাম সারা বিশ্বের ক্রিকেট প্রেমিকরা জানে। তারা অপেক্ষায় আছেন, মুস্তাফিজ কবে গ্রামে ফিরবে। এলাকার সাবেক ক্রিকেটার ফাইমুল হক বলেন, আমাদের সাতক্ষীরার মুস্তাফিজ বিশ্বজয়ের আকাঙ্‌ক্ষা তৈরি করে দিয়েছে।

মুস্তাফিজের বাবা আবুল কাসেম গাজি জানান, এক সময় মনে হতো খেলে কি হবে। এই খেলায় মুস্তাফিজ দেশের মুখ উজ্জ্বল করেছে। সে এখন ১৬ কোটি মানুষের স্বপ্ন। খেলা শুরু হওয়ার পর থেকে শুধু দোয়া করেছি, যেন দেশে সম্মান রাখতে পারে। আমার আর এ ছাড়া কি চাওয়া থাকতে পারে।

আজকের অর্জনের জন্য কথা হলো মুস্তাফিজের প্রথম কোচ সাতক্ষীরার আলতাফ হোসেনের সঙ্গে। তিনি বলেন, মুস্তাফিজের এ কৃতিত্বে আমার মতো খুশি আর কে হতে পারে। তার খেলা দেখার জন্য আগে থেকে এলাকায় বড় পর্দার ব্যবস্থা করেছি। আমি জানতাম ও বাংলাদেশকে নতুন পরিচয়ে পরিচিত করবে। সবাই বিস্মিত হবে। অপর কোচ মুফসিনুল ইসলাম বলছিলেন, মুস্তাফিজ দেশের গর্ব। সত্যিই বিস্ময় বালক। ও সাতক্ষীরা এক্সপ্রেস।

ঢাকা, সোমবার, জুন ২২, ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি ১৪০৫০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন