সর্বশেষ
মঙ্গলবার ৬ই অগ্রহায়ণ ১৪২৫ | ২০ নভেম্বর ২০১৮

নাসির চাইলে ব্যবস্থা নেবে পুলিশ

রবিবার, জুন ২৮, ২০১৫

1058099085_1435437785.jpg
বিডিলাইভ ডেস্ক :
জাতীয় দলের ক্রিকেটার নাসির হোসেন চাইলে ফেইসবুকে বাজে মন্তব্যকারীদের বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা নেবে বলে এক কর্মকর্তা জানিয়েছেন।

বোনের সাথে তোলা ছবি নিজের ফেইসবুক পাতায় দেওয়ার পর বাজে মন্তব্যে অতিষ্ঠ হয়ে তা শনিবার তা সরিয়ে নেন নাসির হোসেন। এ নিয়ে ক্ষোভও প্রকাশ করেন তিনি।

এ ঘটনায় পুলিশ কোনো ব্যবস্থা নেবে কি না জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার কৃষ্ণপদ রায় বলেন, “অনলাইনে কেউ যদি কাউকে হেনস্তা করতে চায় বা তার সামাজিক সম্মান ক্ষুণ্ন করতে চায় তাহলে আইনের আশ্রয় নেওয়ার সুযোগ আছে।

“সেক্ষেত্রে ভুক্তভোগীরই পুলিশকে বিষয়টি জানাতে হবে। পুলিশ অবশ্যই পুরো বিষয়গুলো খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।”

ভারতের সঙ্গে সিরিজ জয়ের পর বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ঢাকা থেকে সৈয়দপুর যাওয়ার সময় ছোট বোনের সঙ্গে একটি ছবি নিজের ভেরিফাইড ফেইসবুক পাতায় পোস্ট করেছিলেন নাসির।

এরপর তার ফেইসবুক পাতায় অসংখ্য অশ্লীল ও কটূ মন্তব্য আসতে থাকে। যে কারণে ছবিটি প্রত্যাহার করে নেন এই ক্রিকেটার।

এতে ক্ষুব্ধ হয়ে ফেইসবুকে এক স্ট্যাটালে নাসির লেখেন, “আপনাদের খারাপ মন্তব্য দেখে অনেক কষ্ট পেলাম। আমার ছোট বোনের আবদার মেটাতে তার সাথে আমার ছবি পেজে পোস্ট করেছিলাম। তাই বলে আপনারা অনেকেই বাজে মন্তব্য করেছেন। যেটা নিয়ে অনেকেই ফান পোস্টও করছেন।

“পোস্টটা ডিলেট করে দিলাম এখন খুশি তো? আপনাদের মত ফ্যান আমার দরকার নাই। আমাকে যারা পছন্দ করেন না তারা আমার ছবিতে লাইক দিবেন না। আমাকে ফলো করবেন না।”

এই স্ট্যাটাস দেওয়ার পরপরই ফেইসবুকে নাসিরের পাশে দাঁড়াতে দেখা যায় তার ভক্তদের। শনিবার সন্ধ্যায় এই স্ট্যাটাস দেওয়ার দুই ঘণ্টার মাথায় রাত ৮টা ১১ মিনিট পর্যন্ত তাতে লাইক পড়ে ৭৪ হাজার ২৫৩টি।

এই সময়ে পোস্টটি শেয়ার করেছেন দুই হাজার ৫০৭ জন। আর এতে মন্তব্য এসেছে সাড়ে সাত হাজারের বেশি।

ফেইসবুকে মন্তব্যে শাকিলা আকতার নামে একজন লিখেছেন, “ইট রিয়েলি হার্টস। ব্যাপার না ভাই। দুনিয়াতে ভদ্র মানুষের তুলনায় এসব অভদ্র ছাগলের ছয় নাম্বার বাচ্চার সংখ্যা বেশী।”

শিবলী হাসান লিখেছেন, “লজ্জিত। এর থেকে বেশি বলার কিছু নাই। এই বাংলাদেশ কিছু অসভ্য বর্বর কুলাঙ্গার জন্ম দিয়েছে যারা ভাই বোনের মতো একটা পবিত্র সম্পর্ককেও খুব বাজেভাবে বিশ্লেষিত করে। নাসির ভাই, আবারো বলছি আমরা আপনাদের ভালোবাসি কেননা আপনারা আমাদের মাথা বিশ্ব দরবারে উঁচু করেছেন। জয় বাংলা।”

আদনান চৌধুরী নামে একজন লিখেছন, “নাসির ভাই সবার তরফ থেকে ক্ষমা চেয়ে নিচ্ছি। মাফ করে দিবেন।”

প্রীতি জাহান নামে একজন লিখেছেন, “নাসির ভাই মাফ করবেন। আসলে মাফ চাওয়ার ভাষা নেই আর। কিছু বিকৃত মস্তিষ্কের মানুষের কাছে ভাই বোনের সম্পর্কটাও নোংরামি।” সূত্র: বিডিনিউজ


ঢাকা, রবিবার, জুন ২৮, ২০১৫ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৯৬৬২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন