সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

এবার আসছে স্যামসাংয়ের নতুন স্মার্টফোন ‘জেড থ্রি’

শুক্রবার, জুলাই ২৪, ২০১৫

484975374_1437733881.jpg
বিডিলাইভ ডেস্ক :
টাইজেন অপারেটিং সিস্টেমচালিত জেড-৩ স্মার্টফোন আনছে স্যামসাং। বাংলাদেশ, ভারত ও নেপালের বাজারে ‘জেড থ্রি’ নামে টাইজেন অপারেটিং সিস্টেমনির্ভর স্মার্টফোন উন্মুক্ত করতে পারে স্যামসাং। পাঁচ ইঞ্চি মাপের এই স্মার্টফোনটি বাজারে আনার বিষয়ে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি সবকিছু চূড়ান্ত করে ফেলেছে বলে টাইমস অব ইন্ডিয়ার এক খবরে বলা হয়েছে।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট স্যামমোবাইল তাদের প্রতিবেদনে উল্লেখ করেছে, ভারত, বাংলাদেশ ও নেপালকে লক্ষ্য করে এই বিশেষ ফোনটি বাজারে ছাড়বে স্যামসাং।

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে স্যামসাং, হুয়াউয়ে ও ইনটেল মিলে টাইজেন প্ল্যাটফর্মটিকে দাঁড় করিয়েছে।

স্যামসাংয়ের জেড থ্রি স্মার্টফোনটিতে থাকবে ৭২০ পিক্সেলের সুপার অ্যামোলেড ডিসপ্লে। টাইজেন ৩.০ অপারেটিং সিস্টেমচালিত ফোনটিতে এক দশমিক তিন গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর, দেড় জিবি র‍্যাম, আট জিবি ইন্টারনাল স্টোরেজ, মাইক্রোএসডি কার্ড স্লট ও দুই হাজার ৬০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধা থাকবে।

টাইজেনে ইতিবাচক সাড়া

জেড থ্রি স্মার্টফোনটির পেছনে আট ও সামনে পাঁচ মেগাপিক্সেলের ক্যামেরাও থাকবে। জেড থ্রি স্মার্টফোনটি ৩০ থেকে ৩১ জুলাই টাইজেন ডেভেলপার সম্মেলনে উন্মুক্ত করবে স্যামসাং। এই ফোনটি হবে টাইজেনচালিত প্রথম স্মার্টফোন জেড ১ এর পরবর্তী সংস্করণ।

জানুয়ারি মাসে বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কার বাজারে টাইজেনচালিত প্রথম স্মার্টফোন জেড ১ উন্মুক্ত করে স্যামসাং। এটি বাজারে আসার পর ভারত ও বাংলাদেশের বাজারে দারুণ সাড়া পায় বলে দাবি করে স্যামসাং কর্তৃপক্ষ। এখন পর্যন্ত ভারতের বাজারে ১০ লাখ ইউনিট জেড ১ স্মার্টফোন বিক্রি হয়েছে। সেই তুলনায় বাংলাদেশের বাজারে স্মার্টফোনটি বাজারে আসার পর প্রথম তিন মাসে বিক্রি হয়েছিল ২০ হাজার ইউনিট।

এশিয়াভিত্তিক বাজার গবেষণা প্রতিষ্ঠান কাউন্টারপয়েন্টের তথ্য অনুযায়ী, জানুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত বাংলাদেশে সবচেয়ে বিক্রি হওয়া স্মার্টফোন হচ্ছে জেড ১।

ঢাকা, শুক্রবার, জুলাই ২৪, ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি ২৩৫৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন