সর্বশেষ
মঙ্গলবার ২৯শে কার্তিক ১৪২৫ | ১৩ নভেম্বর ২০১৮

সোরগোল ফেলে এলো ওয়ান প্লাস টু

মঙ্গলবার, জুলাই ২৮, ২০১৫

917284222_1438094646.jpg
বিডিলাইভ ডেস্ক :
ওয়ান প্লাস টু নিয়ে অনেক জল্পনা-কল্পনা হয়েছে। ওয়ান প্লাসের নতুন ফ্লাগশিপ স্মার্টফোনের ফিচার নিয়ে গুঞ্জনও কম ছিল না। অবশেষে বাজারে এলো জনপ্রিয় স্মার্টফোন ওয়ান প্লাস টু। চীনের পর এবার এটি ভারতের বাজারে পাওয়া যাচ্ছে।

ওয়ান প্লাস টু দুইটি ভার্সনে পাওয়া যাচ্ছে। ১৬ জিবি এবং ৬৪ জিবি মেমোরির স্মার্টফোন দুইটির দামও ভিন্ন ভিন্ন। তবে কনফিগারেশন একই।

ওয়ান প্লাসের নুতন স্মার্টফোনে আছে সাড়ে পাঁচ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ১৯২০x১০৮০ পিক্সেল। ডিসপ্লেতে আইপিএস এলসিডি ইনসেল প্রযুক্তি ব্যবহৃত হয়েছে। এটির অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অক্সিজেন ওএস। এটি অ্যানড্রয়েড ললিপপ ৫.১ এর পরিবর্ধিত সংস্করণ।

ডুয়েল সিমের এই স্মার্টফোনটিতে ৬৪ বিটের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮১০ প্রসেসর রয়েছে। ফোনটির পেছনের ক্যামেরায় রয়েছে ১৩ মেগাপিক্সেল। সেলফি ক্যামেরায় আছে ৫ মেগাপিক্সেল। ফোনটিকে দীর্ঘক্ষণ সচল রাখার জন্য এতে ৩৩০০ মিলিঅ্যাম্পায়ারের ব্যাটারি রয়েছে।

ফোনটির বিশেষ ফিচার হিসেবে আছে ফিংগারপ্রিন্ট সেন্সর এবং ইউএসবি সি পোর্ট কানেকটর।

শুরুতে ৬৪ জিবি মেমোরির স্মার্টফোনটি ই-কমার্স ওয়েবসাইট অ্যামাজনে ১১ আগস্ট থেকে পাওয়া যাবে। ১৬ জিবি মেমোরির ওয়ান প্লাস টু এবছরের শেষের পাওয়া যাবে।

ভারতের বাজারে ৬৪ জিবি মেমোরির ওয়ান প্লাস টু’য়ের মূল্য ২৪ হাজার ৯৯৯রুপি। বাংলাদেশি টাকায় এটির মূল্য দাঁড়ায় ৩০ হাজার ৩২৪ টাকা।

ঢাকা, মঙ্গলবার, জুলাই ২৮, ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি ৬৯০৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন