সর্বশেষ
সোমবার ২৯শে আষাঢ় ১৪২৭ | ১৩ জুলাই ২০২০

৯’শ টাকায় স্মার্টফোন, ১৪’শ টাকায় ট্যাব!

বুধবার, জুলাই ২৯, ২০১৫

1250531806_1438178405.jpg
বিডিলাইভ ডেস্ক :
চীনের স্মার্টফোনকে টক্কর দিতে ভারতের বাজারে এসেছে ‘ইনফোকাস’। যুক্তরাষ্ট্রের এই প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান ভারতের বাজারে সস্তায় স্মার্টফোন ও ট্যাবলেট পিসি বাজারজাত করছে। মাত্র ৭৯৯ রুপিতে প্রতিষ্ঠানটি স্মার্টফোন বিক্রি করছে। যা কিনা বাংলাদেশি টাকায় দাঁড়ায় ৯৭৩ টাকা। অন্যদিকে ইনফোকাসের ট্যাব পাওয়া যাবে ১২০০ রুপিতে। বাংলাদেশি টাকায় এটির দাম পড়বে ১৪৬২ টাকা।

ইনফোকাস স্মার্টফোন এবং ট্যাব ছাড়াও ভারতে টেলিভিশনও বিক্রি করার উদ্যোগ নিয়ে। সস্তায় এসব পণ্য বিক্রি করে ২০১৭ সাল নাগাদ ভারত থেকে ১০০ কোটি ডলার আয় করার পরিকল্পনা নিয়েছে প্রতিষ্ঠানটি।

এ বিষয়ে ইনফোকাস ইন্ডিয়ার প্রধান সচিন থাপারের ভাষ্য, ২০১৬ সালের মার্চের মধ্যেই ভারতে ৫০ লক্ষ মার্কিন ডলার আয় করবে ইনফোকাস।

বর্তমানে ফক্সকনের সঙ্গে জোটবেধে ভারতে মোবাইল হ্যান্ডসেট তৈরি করছে প্রতিষ্ঠানটি। ফক্সকনের সহযোগী হয়ে টেলিভিশনও তৈরি করবে ইনফোকাস।

মঙ্গলবার ভারতে বাজারে একসঙ্গে চারটি নতুন স্মার্টফোন অবমুক্ত করেছে ইনফোকাস। এগুলো হলো M812, M808, M550-3D ও M370। এই স্মার্টফোনগুলো ৫ হাজার ৯৯৯ রুপি থেকে ১৯ হাজার ৯৯৯ রুপিতে পাওয়া যাচ্ছে। অন্যদিকে ইনফোকাসের সস্তায় ফোনগুলোতে রয়েছেই।

ঢাকা, বুধবার, জুলাই ২৯, ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি ৬৯১৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন