সর্বশেষ
মঙ্গলবার ১১ই আষাঢ় ১৪২৬ | ২৫ জুন ২০১৯

নির্বাচকদের ওপর ক্ষিপ্ত হয়ে কেঁদেছিলেন মাশরাফি!

শুক্রবার, আগস্ট ৭, ২০১৫

475453046_1438940320.jpg
বিডিলাইভ ডেস্ক :
বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়ক নড়াইল এক্সপ্রেস মাশরাফি বিন মর্তুজাকে নিয়ে নির্বাচক থেকে শুরু করে সবাই অহংকার করে।  কিন্তু মাশরাফি নিজের ক্রিকেট ইতিহাসে একটা সময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের উপর ক্ষিপ্ত হয়ে অঝরে কেঁদেছিলেন। মূলত ২০১১ সালে দেশের মাটিতে বিশ্বকাপ খেলার বিষয়ে মাশরাফির সাথে ভাগ্য নির্মম রসিকতা করেছিল। হাটুর ইনজুরি থেকে ফিরে এসে বিশ্বকাপের দলে জায়গা পাওয়ার জন্য করেছিলেন অমানুষিক পরিশ্রম। কিন্তু শতভাগ ফিট না হওয়ায় মন গলেনি নির্বাচকদের। দল ঘোষণার পর অশ্রুসিক্ত হন বাদ পড়া মাশরাফি বিন মুর্তজা।

চার বছর পর, ২০১৫ সালের বিশ্বকাপেই অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মাটিতে দেশকে নেতৃত্ব দিলেও সেই কষ্ট এখনো ভোলেননি মাশরাফি। এ ব্যাপারে দেশের অন্যতম একটি জাতীয় দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে মাশরাফি বলেছেন, ‘ওই বিশ্বকাপ না খেলার দুঃখ তো সারা জীবনই থাকবে। তাই বলে সেটি আঁকড়ে থাকারও কিছু নেই।’

২০১৫ বিশ্বকাপ নিয়ে মাশরাফি আরো বলেন, ‘আমরা সবাই প্রতিটি ম্যাচ, প্রতিটি মুহূর্ত উপভোগ করতে চেয়েছি। দলের প্রথম মিটিংয়েই সেটি সবাইকে বলেছিলাম। সবাই যেন একসঙ্গে থাকি, একসঙ্গে ঘোরাঘুরি করি, একসঙ্গে খাওয়া-দাওয়া করি। যে কারণে বাড়ির কথা সেভাবে মনে পড়েনি। বিশ্বাস করবেন কিনা জানি না, ক্যারিয়ারে এই প্রথম বিদেশ থেকে দেশে ফেরার সময় আমার মন খারাপ হয়েছে। আগে সব সময় খালি মনে হতো কবে বাড়ি ফিরব। এবার মনে হয়েছে ইস, যদি ফাইনাল পর্যন্ত থাকতে পারতাম!

ঢাকা, শুক্রবার, আগস্ট ৭, ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি ৪৪৮৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন