সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

ভবিষ্যত পরিকল্পনা খোলাসা করলেন সাকিব

রবিবার, আগস্ট ৯, ২০১৫

845365138_1439116646.jpg
বিডিলাইভ রিপোর্ট :
বনানীর এফ ব্লকে প্লট নম্বর ৪৮ এবং রোড নম্বর ১১তে ক্রিকেটার এবং ক্রিকেটপ্রেমীদের নিয়মিত যাওয়া আসা লেগেই আছে। অনেকে যান শুধু মাত্র নিজের সবথেকে পছন্দের ক্রিকেটারকে এক নজর দেখতে অথবা পিয় ক্রিকেটারের সাথে একটি সেলফি তুলতে। আবার ক্রিকেটাররা যান মনের মত আড্ডা খুজে পেতে। তবে মিডিয়া বাক্তিত্ব্যরা বাদ পরে তা বলা যাবে না। হ্যাঁ আমি বিশ্বসেরা আলরাউন্ডার ‘সাকিব’স ডাইন’ এর কথা বলছি। বর্তমান ঢাকার তারকা এবং তারকা প্রেমীদের আড্ডার এখন সবচেয়ে বড় স্থানের নাম ‘সাকিব’স ডাইন’।

গতকাল শনিবার বিশ্বসেরা অলরাউন্ডার নিজের রেস্তোরা ‘সাকিব’স ডাইন’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করে আরও বিস্তৃতি এনে দেন। এই অনুষ্ঠানের উপস্থিত হয়েছিলেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীসহ নতুন পুরাতন অনেক ক্রিকেটার। অনুষ্ঠানের মধ্যমনি ছিলেন সাকিব’স ডাইনের মালিক সাকিব আল হাসান ও তাঁর স্ত্রী উম্মে শিশির আহমেদ।

আনুষ্ঠানিক উদ্বোধনের পর খাওয়া-দাওয়া শেষে একের পর এক ছবি তোলা পর্ব পার করে সংবাদমাধ্যমের সামনে আসেন সাকিব। এসে তুলে ধরেন নিজের জানা অজানা এবং ভবিষ্যৎ এর বেশ কিছু পরিকল্পনার কথা। প্রথমেই বাবা হওয়ার গুজব নিয়ে কথা বলেন তিনি। সাকিব বলেন, ‘সব ঠিকঠাক থাকলে নভেম্বরে বাবা-মা হতে যাচ্ছেন তারা। এমনকি প্রথম সন্তানের নামও ঠিক করে রেখেছেন তারা’। সময় আসলে সবাই জানতে পারবে বলে জানান সাকিব। তবে স্ত্রীর সাথে যুক্তরাষ্ট্রে গেলেও অস্ট্রেলিয়া সিরিজে দলের সাথে থাকবেন বলেই জানান তিনি।

গেল রোজার সময় সুবিধা সোসাইটি ফর দি ওয়েলফেয়ার অব অটিস্টিক চিলড্রেন (সোয়াক) বঞ্চিত শিশুদের সাথে ইফতার করেছেন তিনি। সুবিধা বঞ্চিত শিশুদের সাথে নতুন কোন পরিকল্পনার কথা চলে আসলে সাকিব বলেন, ‘শীঘ্রই সাকিব আল হাসান নামের একটি ফাউন্ডেশন গঠন করব। সমাজে অনেক বিত্তবান রয়েছে,যাদের অনেক অর্থ রয়েছে। কিন্তু সুযোগের অভাবে তারা গরিবদের দিতে পারছে না। তাদের হয়ে আমার ফাউন্ডেশন সেই সব দুস্থ-গরিবদের কাছে তাদের দেওয়া অর্থ পৌঁছে দেবে। আমার চেষ্টা থাকবে এর মাধ্যমে সর্বোচ্চ সহযোগিতা করা’।

যদিও এটা এখনই বাস্তবায়ন হচ্ছে না। তারপরও সাকিব আশাবাদী তিনি এটা করতে পারবেনই। নিজের ব্যবসা আরও বাড়িয়ে মানুষের আরও কাছে পৌঁছানোর এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্ট খেলে দলকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার কথা ব্যক্ত করেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

ঢাকা, রবিবার, আগস্ট ৯, ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি ৩২২১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন