সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

পাতলা ফোন আনলো স্যামসাং

রবিবার, আগস্ট ২৩, ২০১৫

2033594549_1440279658.jpg
বিডিলাইভ ডেস্ক :
স্যামসাংয়ের গ্যালাক্সি এ সিরিজের স্মার্টফোনগুলো খুবই পাতলা। সম্প্রতি এ সিরিজে যোগ হলো নতুন একটি ফোন। এটির মডেল গ্যালাক্সি এ ৮। জুলাইয়ে ফোন বিশ্ববাজারে অবমুক্ত হয়। ফোনটির পুরুত্ব ১৫৮x ৫.৯ মিলিমিটার। ওজন ১৫১ গ্রাম।

৫.৭ ইঞ্চির সুপার অ্যামোলিড টাচস্ক্রিন। ডিসপ্লেতে ১৬ এম কালার রয়েছে। ডিসপ্লের রেজুলেশন ১০৮০x১৯২০ পিক্সেল। পিক্সেলের ঘনত্ব ৩৮৬পিপিআই।

মাল্টিটাচের এই ডিসপ্লেতে কর্নিং গরিলা গ্লাস ৪ প্রটেকশন রয়েছে। ফোনটি অ্যানড্রয়েড ললিপপ ৫.১ অপারেটিং সিস্টেম চালিত।
 
ফোনটিতে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬১৫ চিপসেট, ১.৮ গিগাহার্টজের কর্টেক্স এ৫৩ এবং কোয়াডকোর ১.৩ গিগাহার্টজের কর্টেক্স এ৫৩ প্রসেসর, এড্রিনো জিপিইউ ৪০৫। এটিতে ২ জিবি র‌্যাম আছে। ফোনটির বিল্টইন মেমোরি ৩২ জিবি। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমোরি ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

গ্যালাক্সি এ৮ ফোনটির রিয়ার ক্যামেরায় আছে ১৬ মেগাপিক্সেলের অটেফোকাস ক্যামেরা এবং এলইডি ফ্লাশ ফিচার। ক্যামেরায় জিও ট্যাগিং, টাচ ফোকাস, ফেস ডিটেকশন, প্যানারমা এবং এইচডিআর রয়েছে। ক্যামেরাটি দিয়ে ১০৮০ পিক্সেলের ভিডিও চিত্র ধারণ করা যায়। অন্যদিকে এটির সেকেন্ডারি ক্যামেরায় আছে ৫ মেগাপিক্সেল।

ফোনটিতে ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস, থ্রিজি এবং মাইক্রোইউএসবি কানেকটিভিটি আছে।

ফোনটির বিশেষ ফিচার হিসেবে আছে ফিংগার প্রিন্ট সেন্সর, অ্যাক্সিলেরোমিটার, প্রক্সিমিটি এবং কম্পাস। ন্যানো সিমের এই স্মার্টফোনটির ব্যাটারি ৩০৫০ মিলিঅ্যাম্পায়ারের।

ভারতের বাজারে ফোনটির মূল্য ৩২ হাজার ৫০০রুপি। বাংলাদেশি টাকায় এটির মূল্য দাঁড়ায় ৩৮ হাজার ২৫৩টাকা।

ঢাকা, রবিবার, আগস্ট ২৩, ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি ৬৪৫৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন