সর্বশেষ
শনিবার ২৯শে শ্রাবণ ১৪২৯ | ১৩ আগস্ট ২০২২

অফিসের সাজ কেমন হওয়া উচিত

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৩, ২০১৫

2130544518_1441279186.jpeg
বিডিলাইভ ডেস্ক :
অফিস একটি কর্পোরেট প্রতিষ্ঠান। তাই এখানে সাজগোজে কিছু বিষয় মাথায় রাখা প্রয়োজন। বিশেষ করে শালীনতা বজায় রাখা দরকার। অফিসে যেকোন পোশাকই পরা যায় তবে কয়েকটি কথা মনে রাখতে হবে।

অফিসে পরতে পারেন হালকা রঙের মানানসই পোশাক। সালোয়ার-কামিজ, শাড়ি, ফতুয়া সবই পরতে পারেন। অফিসে খুব রঙচঙে পোশাক না পরাই ভালো। সালোয়ার-কামিজ বা শাড়ি পুরোপুরি সুতি না হয়ে বরং সিনথেটিক হলেই ভালো। সুতির পোশাক সারা দিন ঠিক রাখা বেশ কষ্টের। তারপরও যদি সুতি কাপড় পরা হয়, তাহলে মাথায় রাখতে হবে পোশাকটা যেন ইস্ত্রি করা হয় এবং কাপড়টা ভালো হয়।

যেহেতু অনেক কিছুই রাখতে হয় ব্যাগে, তাই ব্যাগটা একটু বড় হয়াই ভালো। মুখে হালকা ফেস পাউডার, লিপস্টিক আর কাজল হলেই যথেষ্ট। কুর্তার সঙ্গে পরতে পারেন স্লিপার বা বেল্টসহ স্যান্ডেল। আর শাড়ির সঙ্গে পরতে পারেন একটু হিল জুতা।

চুল সব সময় খোঁপা, বেণি বা ব্যান্ড দিয়ে আটকে রাখলে ভাল। খোলা চুল বা ভেজা চুলে অফিসে না যাওয়ার চেষ্টা করুন। ব্যাগ নিতে পারেন জুতার সঙ্গে মিলিয়ে। কালো বা বাদামি ব্যাগ বেশ মানিয়ে যায় অফিসের সঙ্গে। তবে পোশাকের রঙটা গাঢ় ও অনুজ্জ্বল হলে হাল ফ্যাশনের উজ্জ্বল ব্যাগ নিতেই পারেন।

অফিসের মেকআপটা হালকা হওয়াই ভালো। হালকা লিপস্টিক, আইলাইনার, মাশকারা, পাউডার নিলেই পরিপূর্ণ দেখাবে আপনাকে।

হাতে একটা ঘড়ি আপনার মধ্যে একটা প্রফেশনাল লুক এনে দেবে। সঙ্গে পরতে পারেন ছোট্ট একটা লকেটসহ চেইন, মুক্তার সেট, পোশাকের সঙ্গে মিলিয়ে যেকোন গয়না। হাতে রাখতে পারেন একটা আংটি বা ব্রেসলেট।

ঢাকা, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৩, ২০১৫ (বিডিলাইভ২৪) // টি এ এই লেখাটি ৪৩৭২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন