সর্বশেষ
শনিবার ৭ই আশ্বিন ১৪২৫ | ২২ সেপ্টেম্বর ২০১৮

ওয়েবসাইট ও ফেসবুক পেজ বন্ধের নির্দেশ

বুধবার, সেপ্টেম্বর ১৬, ২০১৫

1302731609_1442375540.png
বিডিলাইভ রিপোর্ট :
লেখনি ও কার্টুনের মাধ্যমে মহানবী হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে কটূক্তি করার জন্য আগামী ৩০ দিনের মধ্যে একটি ওয়েবসাইট ও ফেসবুকের একটি পেজ বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

জনস্বার্থে দায়ের করা এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে কাল মঙ্গলবার বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন।

একই সঙ্গে ধর্ম নিয়ে কটূক্তি করা হয়েছে এমন পেইজগুলো বন্ধে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

আগামী চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্রসচিব, তথ্যসচিব, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান, র‍্যাবের ডিজি, পুলিশের আইজিসহ নয়জনকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে কটূক্তি, অশ্লীল মন্তব্য ও অশ্লীল কার্টুন প্রদর্শন করায় একটি ওয়েবসাইট ও একটি ফেসবুক পেজ বন্ধে দৈনিক আল ইহসান পত্রিকার সাংবাদিক আরিফুর রহমান হাইকোর্টে একটি আবেদন করেন।

আবেদনকারীর পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট সৈয়দা সাবরিনা আহমেদ এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান।

সাবরিনা আহমেদ বলেন, ‘পেইজে হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে অশ্লীল ভাষায় মন্তব্য ও মুসলমানদের পবিত্র কোরআন শরীফকে খারাপভাবে প্রদর্শন করা হয়েছে। এ বিষয়ে আবেদন করলে আদালত তা বন্ধের নির্দেশ দিয়েছেন।’ 

ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ১৬, ২০১৫ (বিডিলাইভ২৪) // ম পা এই লেখাটি ১৯৮৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন