সর্বশেষ
মঙ্গলবার ২৯শে কার্তিক ১৪২৫ | ১৩ নভেম্বর ২০১৮

হলো না তামিমের অনুশীলন

সোমবার, সেপ্টেম্বর ২১, ২০১৫

1686501851_1442839735.jpg
বিডিলাইভ রিপোর্ট :
ফতুল্লায় দ্বিতীয় টায়ারে সিলেট বিভাগের সঙ্গে ম্যাচে চট্টগ্রাম বিভাগ ব্যাট করেছে মাত্র ৪ ওভার! বৃষ্টির কারণে ১৭তম জাতীয় ক্রিকেট লিগের এই ম্যাচটি তাই অমীমাংসিতভাবে শেষ হয়েছে। আগামী মাসের ৯ তারিখে মাঠে গড়াবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ। ওই ম্যাচের আগে জাতীয় দলের ক্রিকেটাররা জাতীয় লিগের প্রথম রাউন্ডকে পাখির চোখ করছিল। কিন্তু বৃষ্টির কারণে চট্টগ্রামের তারকা ক্রিকেটার তামিমের ব্যাটিং অনুশীলন ঠিকঠাক ভাবে হলো না।

শেষ দিনে মাত্র ৪ ওভার ব্যাটিংয়ের সুযোগ পায় চট্টগ্রাম। এর মধ্যে তামিম ১০ বল খেলে ৩ চারে ১৩ রান করেছেন।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত চট্টগ্রাম-সিলেট ম্যাচে প্রথম দিনেই শুধু ৯০ ওভারের খেলা মাঠে গড়িয়েছে।

দ্বিতীয় দিনে বৃষ্টির কারণে খেলা হয় মোটে ৩০.২ ওভার। সব মিলিয়ে ১২০.২ ওভারে প্রথম ইনিংসে সিলেট সংগ্রহ করে ৮ উইকেটে ৩৫২ রান। কিন্তু বৃষ্টির কারনে অন্য ৩টি ভেন্যুর মতো ফতুল্লাতেও তৃতীয় ও দিনে একটি বল মাঠে গড়ায়নি। চতুর্থ ও শেষ দিনে বৃষ্টি কমায় দুপুর দেড়টার দিকে ম্যাচ শুরু হয়।

দ্বিতীয় দিনে ৮ উইকেট হারানো সিলেট তাই আর ব্যাটিংয়ে নামার সুযোগ নিল না। ইনিংস ঘোষণা করে ব্যাটিংয়ের সুযোগ দেয় চট্টগ্রামকে।

কিন্তু মাত্র ৪ ওভার ব্যাট করতে পারলেন চট্টগ্রামের ২ ওপেনার তামিম ইকবাল ও ইয়াসির আলী। তাতেই আবার বৃষ্টির হানা। শেষ পর্যন্ত ওখানেই ম্যাচের ইতি টেনে দিলেন আম্পায়ারা, ম্যাচ ড্র।

সিলেটের পক্ষে সর্বোচ্চ ৮০ রানের ইনিংস খেলা ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন রুম্মান আহমেদ। রুম্মান ও রাজিন সালেহের ইনিংসের উপর ভর করেই সিলেট ৮ উইকেটে ৩৫২ রান সংগ্রহ করে।

সংক্ষিপ্ত স্কোর

সিলেট বিভাগ : প্রথম ইনিংস, ৩৫২/৮ ডি:, ১২০.২ ওভার (রাজিন সালেহ ৭৪, রুম্মান আহমেদ ৮০, রাহাতুল ফেরদৌস ৫৬*; নাবিল সামাদ ৩/৭৮, মেরাজুল হক ২/৪২, মোহাম্মদ সাইফউদ্দিন ২/৬৪)

চট্টগ্রাম বিভাগ : প্রথম ইনংস, ৩৬/০, ৪ ওভার (ইয়াসির ২৩*, তামিম ১৩*)

ফল : ম্যাচ ড্র

ঢাকা, সোমবার, সেপ্টেম্বর ২১, ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি ১৩৪৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন