সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

আইইএলটিএস পরীক্ষার্থীদের জন্য অ্যাপস

সোমবার, সেপ্টেম্বর ২৮, ২০১৫

401122986_1443417573.png
বিডিলাইভ ডেস্ক :
আইইএলটিএস পরীক্ষার্থীদের জন্য ‘IELTS 4 steps’ নামের অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করেছেন বাংলাদেশের তরুণ প্রোগ্রামার এস এ এস রুহিন।

যেকোনও অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে অ্যাপটি ডাউনলোড করে ব্যবহার করা যাবে।

আইইএলটিএস পরীক্ষা কি, কিভাবে দিতে হয়, পরীক্ষার চারটি মডিউলের প্রশ্ন কিভাবে আসে, কিভাবে উত্তর দিতে হয় ইত্যাদি টিপস এই অ্যাপে দেওয়া হয়েছে।

অ্যাপ্লিকেশনটি ইন্সটল করলে ব্যবহারকারীরা যে সুবিধাগুলো পাবেন তা হলো আইইএলটিএস পরীক্ষার সম্পূর্ণ ওভারভিউ, একাডেমিক ও জেনারেল ট্রেনিংয়ের মধ্যে পার্থক্য, স্পিকিং মডিউল কি, কিভাবে উত্তর দিতে হয় তা উদাহরণসহ রয়েছে। লিসনিং মডিউল কি ও কিভাবে উত্তর দিতে হয়, রাইটিং মডিউল কি ও কিভাবে উত্তর দিতে হয়, রিডিং মডিউল কি ও কিভাবে উত্তর দিতে হয়।

এতে আরও রয়েছে দুই হাজারেরও বেশি প্রয়োজনীয় সিনোনিম, অ্যান্টনিম ৩৫০ এরও বেশি প্রয়োজনীয় ভোকাবুলারি, ব্রিটিশ ও অামেরিকান শব্দের পার্থক্য। ৪০ এরও বেশি common Que card এবং স্পিকিং মডিউল পার্ট ওয়ানের বিভিন্ন প্রশ্ন উত্তর।

গুগল প্লে স্টোরে 'IELTS 4 steps' লিখে সার্চ করে মাত্র ১.৬৯ মেগাবাইটের অ্যাপ্লিকেশনটি ইন্সটল করে নিতে পারবেন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা।

অ্যাপ্লিকেশন উন্মুক্ত করে বেশ সাড়া পাচ্ছেন বলে জানিয়েছেন মৌলভীবাজার সরকারি কলেজের (অনার্স) ইংরেজি বিভাগের প্রথম বর্ষের ছাত্র রুহিন। তিনি বলেন, অ্যাপটি তৈরি করতে বাংলাদেশ, ভারত,যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র এবং অস্ট্রেলিয়ার অভিজ্ঞ শিক্ষকদের সহযোগিতা নেওয়া হয়েছে।
অ্যাপ ডাউনলোডের লিংক:

ঢাকা, সোমবার, সেপ্টেম্বর ২৮, ২০১৫ (বিডিলাইভ২৪) // ম পা এই লেখাটি ২১৩৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন