সর্বশেষ
মঙ্গলবার ২৯শে কার্তিক ১৪২৫ | ১৩ নভেম্বর ২০১৮

প্রেমের বিয়ে যে কারণে ভালো

শুক্রবার, অক্টোবর ২, ২০১৫

1989642084_1443772320.jpg
বিডিলাইভ ডেস্ক :
আপনাদের সম্পর্ক পার করে ফেলেছে বেশ কয়েকটি বসন্ত। তাই বিয়ে নিয়ে পরিকল্পনাও করছেন আপনারা। অথচ এখনও কিছুটা সংকোচ কাজ করছে। ঠিক করছেন, না ভুল করছেন এ নিয়ে ভীষণ দ্বিধার মধ্যে আছেন। দ্বিধার মধ্যে না থেকে চোখ বন্ধ করে বিয়েতে রাজি হয়ে যান। কারণ প্রেমের বিয়ের অনেকগুলো সুবিধা রয়েছে, যা আপনার জীবনকে অনেক বেশি সুন্দর এবং সুখী করে তুলবে।

কেন প্রেমের বিয়ে ভালো, এ বিষয়ে ব্লু গ্যাপ ওয়েবসাইটে কিছু দিক তুলে ধরা হয়েছে। চলুন, চট করে একনজরে জেনে নিই ভালোবাসার মানুষকে বিয়ে করার সুবিধাগুলো কী?

১. আপনারা দুজন অনেক আগে থেকেই একে অপরকে ভালোভাবে চেনেন এবং একে অপরকে বুঝতে পারেন। আর বৈবাহিক জীবনে একে অপরের বোঝাপড়াটা অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়।

২. অনেক দিনের সম্পর্ক হওয়ার কারণে আপনারা একে অপরের শক্তি এবং দুর্বলতা সবই জানেন। আপনাদের সম্পর্কের মধ্যে গোপন বলতে কিছু নেই। তাই পরবর্তী জীবনে এই বিষয়গুলোই আপনাদের সম্পর্কের ভিত্তিকে আরো মজবুত করবে।

৩. সারা জীবন একসঙ্গে থাকবেন এমনটা ভাবতে মনের মধ্যে কোনো সংকোচ কাজ করবে না। কারণ ভালোবাসার মানুষটি আপনার বেশ পছন্দের। তাই তার সঙ্গে সারা জীবন কাটানোর অনুভূতিই অন্যরকম।

৪. আপনারা আগে থেকেই জানেন কীভাবে একে অপরকে সামলাবেন এবং যেকোনো পরিস্থিতিতে একে অপরকে কাছে পাবেন।

৫. কোনো সমস্যা সৃষ্টি হলে কীভাবে এর সমাধান করা যায় এ নিয়েই দুজন ব্যস্ত থাকবেন। কারণ আপনারা একজন আরেকজনকে এতটাই ভালোবাসেন যে নিজেদের মধ্যে বিচ্ছেদ কোনোভাবেই চান না। এবং এই বিষয়টি ভুলে যাওয়ারও চেষ্টা করেন। কারণ সম্পর্কের মাঝে সামান্য দ্বন্দ্ব থেকেই ফাটল শুরু হয়, এটা আপনারা চান না।

৬. আপনারা একসঙ্গে অনেক সুখে থাকবেন এবং সন্দেহ বা দ্বন্দ্ব কোনোটাই আপনাদের সম্পর্কে সমস্যা সৃষ্টি করতে পারবে না।

৭. আপনি কী বা কেমন এই বিষয়ে কোনো সংকোচ থাকবে না। সম্পর্কে সমান টান অনুভব করবেন দুজনে। তাই দুরত্ব সৃষ্টি হওয়ার সম্ভাবনা খুবই কম।

৮. একে অপরের প্রতি সত্যিকারের ভালোবাসা থাকে। এটাই কি যথেষ্ট না প্রেমের বিয়ের ক্ষেত্রে? তাই নির্দ্বিধায় যাকে ভালোবাসেন তাকে বিয়ে করে ফেলুন।

ঢাকা, শুক্রবার, অক্টোবর ২, ২০১৫ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৩২৮২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন