সর্বশেষ
শনিবার ৭ই আশ্বিন ১৪২৫ | ২২ সেপ্টেম্বর ২০১৮

মাত্র ৩ হাজার টাকায় উন্নতমানের থ্রিজি ফোন!

শনিবার, অক্টোবর ৩, ২০১৫

1390836884_1443864576.jpg
বিডিলাইভ ডেস্ক :
সবচেয়ে কম দামের একটি স্মার্টফোন আনলো ভারতের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান লাভা। ফোনটির মডেল লাভা ফ্লেয়ার ই২। এর আগেও লাভা তাদের ফ্লেয়ার সিরিজে সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন বাজারে ছাড়ে। নতুন ফোনটির বড় বিশেষত্ব হলো এটি থ্রিজি নেটওয়ার্ক সমর্থন করে।

ফোনটিতে আছে সাড়ে তিন ইঞ্চির এইচভিজিএ ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ৩২০x৪৮০ পিক্সেল। ডুয়েল সিমের এই ফোনটিতে আছে ১ গিগাহার্টজের সিঙ্গেল কোর প্রসেসর, ২৫৬ মেগাবাইট র‌্যাম এবং ৫১২ মেগাবাইট বিল্টইন মেমোরি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমোরি ১৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যানড্রয়েড ৪.৪ কিটক্যাট। এটির রিয়ার ক্যামেরা ২ মেগাপিক্সেলের। সঙ্গে আছে এলইডি ফ্লাশগান। সেলফি তোলার জন্য সামনে আছে ০.৩ মেগাপিক্সেলের ক্যামেরা।

ফোনটির বিশেষ ফিচার হিসেবে রয়েছে অ্যাক্সিলেরোমিটার, অ্যামবিয়েন্ট লাইট সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সর।  লাভার নতুন এই স্মার্টফোনটি থ্রিজি, জিপিআরএস/এজ, এ-জিপিএস, ওয়াইফাই, মাইক্রোইউএসবি নেটওয়ার্ক কানেকটিভিটি রয়েছে।

ফোনটির ব্যাটারি ১৪০০ মিলিঅ্যাম্পায়ারের। ব্যাটারি সম্পূর্ণ চার্জ হলে ১২৮ ঘণ্টা সচল থাকে। অন্যদিকে এটি দিয়ে একটানা ১৪ ঘণ্টা কথা বলা যাবে।

সাদা এবং কালো এই দুই রঙে ফোনটি পাওয়া যাবে। ভারতের বাজারে ফোনটির মূল্য ২ হাজার ৯৯৯ রুপি। ভ্যাট এবং ট্যাক্সবাদে বাংলাদেশি টাকায় এটির মূল্য দাঁড়ায় ৩ হাজার ৫৪০ টাকা।

ঢাকা, শনিবার, অক্টোবর ৩, ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি ২২৮৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন