সর্বশেষ
শুক্রবার ২রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৬ নভেম্বর ২০১৮

সম্পর্ক ভাঙার পর যে কথা শুনতে হয় আপনাকে

রবিবার, অক্টোবর ৪, ২০১৫

1988320395_1443930779.jpg
বিডিলাইভ ডেস্ক :
যেকোনো কারণে প্রেমের সম্পর্কে ব্রেকআপ হতেই পারে। আপনি যতই ভুলতে চান, ততোই ঘটনাটি আপনার চোখের সামনে ভেসে ওঠে। এর একটি প্রধান কারণ হলো আপনার আশপাশের মানুষ। যাদের বিরক্তিকর উপদেশ না চাইলেও আপনাকে শুনতে হয়।

সম্পর্ক ভাঙা বা ব্রেকআপের পর কিছু বিরক্তিকর কথা যা আপনাকে প্রতিনিয়তই শুনতে হয় তার কিছু দিক তুলে ধরা হয়েছে ব্লু গ্যাপ ওয়েবসাইটে। তাই চট করে এক নজরে মিলিয়ে নিই ব্রেকআপের পর কী ধরনের কথার সম্মুখীন হতে হয় আপানাকে-

# যা কিছু হয়েছে ভালোর জন্যই হয়েছে। দেখবে ভবিষ্যতে তোমার জন্য এর থেকেও ভালো কিছু অপেক্ষা করছে। মনে কর, ও তোমার ভাগ্যেই ছিল না। তাই অযথা আফসোস করে লাভ নেই।

# যাক বাঁচা গেল। এখন তোমার কিছুটা হলেও টাকা বাঁচবে। সব টাকা তো ওর পেছনেই খরচ করে ফেলতে। এখন একটু জমাও। ভবিষ্যতের চিন্তা কর।

# সে তো তোমার কথা ভুলে দিব্যি ভালো আছে। তুমি কেন ওর বিরহে দিন কাটাচ্ছ? সবকিছু ভুলে নতুন করে শুরু কর। কারো জন্য পৃথিবী থেমে থাকে না।

# আমার কখনোই তাকে ভালো লাগেনি। কিন্তু তুমি পছন্দ করো তাই কিছু বলিনি। এখন মনে হচ্ছে আমার বলার দরকার ছিল। কী ভুলটাই না করলাম। তখন বললে তুমি হয়তো ওর সাথে সম্পর্কে জড়াতে না।

# তোমার জন্য সে সঠিক ছিল না। তুমি ওর থেকেও ভালো কিছু পাওয়ার যোগ্যতা রাখ। তাই মন খারাপ করো না। নতুন কাউকে জীবনসঙ্গী করে নাও। যে তোমার মূল্য বুঝবে।

# পৃথীবিতে কী ছেলে/মেয়ের অভাব পড়েছে? সে চলে গেছে তো কী হয়েছে? সবকিছু বন্ধ করে বসে থাকবে? একটা গেলে দশটা আসবে। অত ভেব না তো। অসুস্থ হয়ে পড়বে।

# আমি তোমাকে আগেই বলেছিলাম, এতটা ভালোবেস না। পরে পস্তাতে হবে। তুমি আমার কথা শোননি। এখন হলো তো? বড়দের কথা মাঝেমধ্যে শুনতে হয়।

# সে তোমার যোগ্য ছিল না। দেখলে তো, না বুঝে সম্পর্কে জড়ালে কী হয়? যেকোনো সম্পর্কে জড়ানোর আগে সবকিছু বুঝেশুনে এগোতে হয়। সে যদি ভালোই হতো তাহলে কী তোমাকে ছেড়ে যেত? এখন যদি তোমার একটু বুদ্ধি হয়।

# সব ঠিক হয়ে যাবে। অনেকের জীবনেই এমন ঘটনা ঘটে থাকে। তাই বলে থেমে থাকলে তো আর চলবে না। নিজেকে শক্ত কর।

# একার জীবন অনেক মজার জীবন। অযথা ঝামেলা বাড়ানোর কী দরকার। ‘এটা করছ, ওটা করবে না, খেয়েছ, তোমাকে না মা না করেছি এসব কথা না বলতে?’- এ ধরনের কথা আর শুনতে হবে না। বেঁচে গেলে বন্ধু। আমি তো চাইলেও এই ঝামেলা থেকে বের হতে পারছি না। সবাই তোমার মতো ভাগ্যবান হয় না।

ঢাকা, রবিবার, অক্টোবর ৪, ২০১৫ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ১৭৮৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন