সর্বশেষ
বৃহঃস্পতিবার ৮ই অগ্রহায়ণ ১৪২৫ | ২২ নভেম্বর ২০১৮

ছেঁটে ফেলা হলো হরভজনকে

সোমবার, অক্টোবর ১৯, ২০১৫

54355250_1445257516.jpg
বিডিলাইভ ডেস্ক :
আবারো ভারতীয় টেস্ট দলে ফিরলেন স্পিনার রবিন্দ্র জাদেজা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ঘোষিত দলে রাখা হয়েছে জাদেজাকে। তবে একই প্রতিপক্ষের বিরুদ্ধে চলমান ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচের জন্য ঘোষিত দলে জায়গা পাননি বাঁ-হাতি এ স্পিনার।

সর্বশেষ শ্রীলংকা সফরে দলের সদস্য থাকা হরভজন সিংয়ের পরিবর্তে দলে নেয়া হয়েছে জাদেজাকে। ২০১৪ সালের আগস্টে ম্যানচেস্টারে ইংল্যান্ডের বিপক্ষে নিজের সর্বশেষ টেস্ট খেলেছেন ২৭ বছর বয়সী জাদেজা।
জাতীয় দল নির্বাচক মন্ডলী সোমবার দিল্লীতে অনুষ্ঠিত বৈঠকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের শেষ দুই ম্যাচ ও প্রথম দুই টেস্টের জন্য দল ঘোষণা করেছেন। প্রোটিয়াসদের বিপক্ষে টি-২০ সিরিজ খেলা শ্রীনাথ অরবিন্দ শেষ দুই ওয়ানডে ম্যাচে জায়গা পেয়েছেন পেসার উমেশ যাদবের জায়গায়। ইনজুরিতে থাকা ইশান্ত শর্মা এবং রবিচন্দ্রন অশ্বিন উভয়কেই টেস্ট দলে রাখা হয়েছে।

একই দিন টেস্ট সিরিজের আগে অনুশীলন ম্যাচের জন্য বোর্ড সভাপতি একাদশও ঘোষণা দিয়েছে বিসিসিআই।

ওয়ানডে: মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক/অধিনায়ক), হরভজন সিং, স্টুয়ার্ট বিনি, শিখর ধাওয়ান, গুরকিরাত সিং মান, বিরাট কোহলি, ভুবেনশ্বর কুমার, অমিত মিশ্র, অক্ষর প্যাটেল, আজিঙ্কা রাহানে, সুরেশ রায়না, আম্বাতি রাইদু, মোহিত শর্মা, রোহিত শর্মা ও এস অরবিন্দ।

টেস্ট (প্রথম দুই ম্যাচ) : বিরাট কোহলি(অধিনায়ক), মুরালি বিজয়, শিখর ধাওয়ান, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, ঋদ্ধিমান সাহা(উইকেটরক্ষক), আর অশ্বিন, আর জাদেজা, অমিত মিশ্র, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব, কেএল রাহুল, স্টুয়ার্ট বিনি, বরুণ এ্যারন, ইশান্ত শর্মা।
বোর্ড সভাপতি একাদশ: চেতেশ্বর পুজারা, কেএল রাহুল, উন্মুক্ত চাঁদ, করুন নায়ের, শ্রেয়াস লিয়ার, নামান ওঝা, হারডিক পান্ডে, জয়ন্ত যাদব, কুলদীপ যাদব, শারদুল ঠাকুর, নাথু সিং, করণ শর্মা, শেলডন জ্যাকশন।

ঢাকা, সোমবার, অক্টোবর ১৯, ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি ৩১৭৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন