সর্বশেষ
মঙ্গলবার ৩রা আশ্বিন ১৪২৫ | ১৮ সেপ্টেম্বর ২০১৮

৫ লাখ রুপিতে মারুতির নতুন গাড়ি

বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০১৫

617447943_1446113608.jpg
বিডিলাইভ ডেস্ক :
ভারতের বৃহত্তম গাড়ি নির্মাতা কোম্পানি মারুতি সুজুকি ইন্ডিয়া লিমিটেড দেশটির গাড়ি বাজারে নিয়ে আসলো আরও একটি মডেল।

গত সোমবার তারা পর্দা ওঠালো তাদের প্রিমিয়াম হ্যাচব্যাক গাড়ি ব্যালেনো থেকে। দিল্লিতে এর শোরুম প্রাইস ৪.৯৯ লাখ রুপি (পেট্রোল চালিত)। ডিজেলের সেরা মডেলটির দাম অবশ্য পড়বে ৮.১১ লাখ রুপি।

সুরক্ষার কথা মাথায় রেখে এই গাড়িতে রাখা হয়েছে ডুয়াল এয়ারব্যাগ। থাকছে প্রিটেনশনার প্রযুক্তিযুক্ত সিটবেল্ট, ফোর্স লিমিটার, HID হেডল্যাম্প, LED ডেলাইট রানিং ল্যাম্প ও LED রিয়ার কম্বিনেশন লাইট। ১৬ ইঞ্চির অ্যালয় চাকা এই গাড়ির অন্যতম বৈশিষ্ট। সামনের সিটে থাকছে হাত রাখার জায়গা যার ভিতরে থাকবে স্টোরেজ স্পেস। এখানেই শেষ নয়, ব্যালেনোই দেশের প্রথম গাড়ি যাতে থাকবে Apple CarPlay। ৭টি বিভিন্ন রঙে পাওয়া যাবে এই গাড়ি। তার মধ্যে রয়েছে রে ব্লু, ফায়ার রেড, অটম অরেঞ্জ, প্রিমিয়াম আর্বান ব্লু, পার্ল আর্কটিক হোয়াইট, মেটালিক প্রিমিয়াম সিলভার এবং গ্র্যানাইট গ্রে।

চকচকে ডিজাইনের পাশাপাশি এতে থাকছে অত্যাধুনিক ফিচার। তবে আসল চমক রয়েছে অন্য জায়গায়। মারুতি সুজুকি ব্যালেনো গাড়িটি ভারতেই তৈরি করে বিদেশের বাজারে রপ্তানি করবে বলে জানানো হয়েছে মারুতি সুজুকির তরফে। জাপানসহ আরও ১০০টি দেশে রপ্তানি করা হবে এই গাড়ি। তথ্যসূত্র: এই সময়

ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০১৫ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৪৯৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন