সর্বশেষ
মঙ্গলবার ১১ই আষাঢ় ১৪২৬ | ২৫ জুন ২০১৯

সিনেমা ছেড়ে ওয়াজের বক্তা আহমেদ শরীফ!

বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০১৫

767559449_1446126478.jpg
বিডিলাইভ ডেস্ক :
শিরোনামটা পড়ে চমকে উঠতে পারেন। কিন্তু ছবি দেখার পর ঘোর কাটবে। সত্যি সত্যিই বাংলা সিনেমার পরিচিত খল নায়ক আহমেদ শরীফ এখন বক্তাদের মতো ওয়াজ করে বেড়াচ্ছেন। ফেসবুকেও বিষয়টি আলোচিত হচ্ছে।

গত মঙ্গলবার শরিয়তপুরের একটি ইসলামী ওয়াজ ও দোয়া মাহফিলে নিমন্ত্রিত হয়েছিলেন আহমেদ শরীফ। এটি ছিল শরিয়তপুরের পীর হজরত মাওলানা হাতেম আলী রহ. এর ৩য় বার্ষিক জলসা। প্রতিবছর এ মাহফিলটি অনুষ্ঠিত হয়ে থাকে। এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ এখানে অংশ নেয়।

ছবিতে দেখা যাচ্ছে মাহফিলের মঞ্চে বসা আহমেদ শরীফ। গায়ে কালো পাঞ্জাবি। মাথায় টুপি। হাত নাড়িয়ে কথা বলছেন শ্রোতাদের উদ্দেশে। ফেসবুকে এই ছবি পোস্ট হওয়ার পর নানা ধরনের সমালোচনা তৈরি হয়েছে। প্রশ্ন উঠেছে সিনেমা জগত ছেড়ে রীতিমতো ধর্মীয় বক্তা হয়ে গেলেন কিনা।

আহমেদ শরীফ সিনেমা ছেড়েছেন কিনা জানা যায়নি। তবে দীর্ঘদিন ধরেই তিনি সিনেমায় অনুপস্থিত। তাকে আর আগের মতো সিনেমায় দেখা যাচ্ছে না। কিছুদিন আগে একটি ভুয়া কবিরাজি প্রতিষ্ঠানের টিভি বিজ্ঞাপনে দেখা গিয়েছিল। তবে মিথ্যে বক্তব্য দিয়ে ধরা খেয়েছেন ইন্ডিপেন্ডেন্ট টিভির তালাশ অনুষ্ঠানে।

এসব নিয়ে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে। আহমেদ শরীফ কি ধর্মকে ব্যবহার করছেন? সারা জীবন সিনেমায় কাটিয়ে ইসলামী বয়ান শিখলেন কবে? তার বয়ানে মানুষ গলবে তো?

ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি ১৮৫১৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন