সর্বশেষ
বুধবার ৩০শে কার্তিক ১৪২৫ | ১৪ নভেম্বর ২০১৮

সঙ্গী আপনাকে শ্রদ্ধা করে কিনা যেভাবে বুঝবেন

শনিবার, অক্টোবর ৩১, ২০১৫

1185662073_1446269375.jpg
বিডিলাইভ ডেস্ক :
যেকোনো সম্পর্কে শ্রদ্ধাবোধ থাকাটা অনেক বেশি গুরুত্বপূর্ণ। তা সে যে সম্পর্কই হোক না কেন। একে অপরের প্রতি সম্মান আপনাদের সম্পর্ককে যেমন সহজ করে তুলবে, তেমনই এটিকে করে তুলবে আরো মজবুত। আপানার ভালবাসার মানুষটি আপনাকে সম্মান করে কিনা তা কী করে বুঝবেন? আজ বিডি লাইভ পাঠকদের জন্য দেয়া হলো তেমন কিছু উপায়।

# আপনার মতামত জানতে চাওয়া
আপনার প্রিয় মানুষটি কি চাকরি পরিবর্তন করতে যাচ্ছে? নতুন কোনো ব্যবসা শুরু করতে যাচ্ছে? তার নতুন চাকরি বা ব্যবসার বিষয়ে সে যদি আপনার মতামত জানতে চায়? কিংবা খুব ছোট কোনো বিষয়ে আপনাকে জিজ্ঞাসা করে, তাহলে বিরক্ত হবেন না। এর অর্থে তার জীবনে আপনার গুরুত্ব রয়েছে। তার কাছে আপনার মতামতের গুরুত্ব রয়েছে।

# ঈর্ষান্বিত না হওয়া
আপনাকে যে ভালবাসে সে আপনাকে অবশ্যই বিশ্বাস করবে। আপনাকে সব সময় সব ক্ষেত্রে সমর্থন করবে। আপানর সিদ্ধান্তকে সম্মান জানাবে। আপনি যদি তার চাইতে বেশি সাফল্য পেয়ে যান তাতে ঈর্ষান্বিত না হওয়া বরং আপনার সাফল্যকে সমর্থন করবে।

# আপনার কথা শোনা
একটি সুন্দর সম্পর্কে তৈরি হয় উভয় পক্ষের ভালবাসা দিয়ে, সম্মান দিয়ে। আপনার ভালোবাসার মানুষটি আপনাকে যেকোন বিষয়ে কথা বলার সু্যোগ দেবে। সে আপনার কথা শুনবে। বুঝবে, তারপর তার কথা বলবে। ঠিক একইভাবে আপনাকেও শুনতে হবে আপনার তিনি কী বলতে চাচ্ছেন। শুনুন, বোঝুন, তারপর বলুন।

# মিথ্যা না বলা
বিশ্বাসের মূল ভিত্তি হল সততা। আপনার মানুষটি আপনার সঙ্গে মিথ্যা বলবে না, তা যত ছোট বিষয়ই হোক না কেন। সম্পর্ক নষ্ট করতে একটা ছোট মিথ্যাই যথেষ্ট।

# নিজেকে জাহির করা
সে কখনই আপনার কাছে নিজেকে জাহির করবে না। নিজের ক্যারিয়ার, পড়াশোনা, নিজের পরিবার নিয়ে আপনার সঙ্গে গর্ব করবে না। আপনার পরিবার, আপনি যেমন ঠিক সেভাবে আপনাকে গ্রহণ করবে। নিজেকে জাহির করে সে আপনাকে ছোট করবে না।

ভালবাসার সম্পর্কটা শুধু ভালবাসা দিয়ে তৈরি হয় না। এতে আস্থা, বিশ্বাস, একে অপরের প্রতি সম্মান থাকাটা অনেক বেশি জরুরি। একে অপরের প্রতি শ্রদ্ধাবোধ না থাকলে সেই সম্পর্কটা আর ভালবাসার থাকে না। তখন সম্পর্কটি বোঝা হয়ে যায়।

ঢাকা, শনিবার, অক্টোবর ৩১, ২০১৫ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ১৬০২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন