সর্বশেষ
শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৭ নভেম্বর ২০১৮

যে অপেক্ষায় আছেন প্রভা

বুধবার, নভেম্বর ৪, ২০১৫

1517398921_1446587480.jpg
বিডিলাইভ ডেস্ক :
বাংলাদেশের আলোচিত ও সমালোচিত মডেল সাদিয়া জাহান প্রভা। মিডিয়াতে তার আগমন মেরিলের একটি বিজ্ঞাপনের মাধ্যমে। সেই বিজ্ঞাপন দিয়েই তিনি দেশের শোবিজ মাতিয়েছেন। মূলত বিজ্ঞাপনের মাধ্যমেই ড্রইং রুম মিডিয়ার দর্শকের নজর কেড়েছেন তিনি। এরপর অসংখ্য টিভি নাটকে অভিনয় সুবাদে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন প্রভা।

গত কয়েক বছর ধরে টিভি নাটকে নিয়মিত দেখা গেলেও বিজ্ঞাপনচিত্রে তাকে এখন দর্শক দেখছেনই না। এ নিয়ে তাদের মনে উঠেছে নানা প্রশ্ন। প্রভা কি বিজ্ঞাপনে আর কাজ করবেন না? এমন প্রশ্নের উত্তরে প্রভা জানিয়েছেন, একটা কথা বরাবর বলে আসছি। আমি মেরিলের মতো বিগ বাজেটের বিজ্ঞাপনের অপেক্ষায় আছি। যদি সেরকম কিছু না পাই প্রয়োজনে এ জায়গাটিতে কাজ করবই না। কারণ একটি বিজ্ঞাপনচিত্রে যখন ভালো বাজেট থাকে তখন কাজটি ভাল হয়। সে জায়গায় অনেক প্রস্তাব থাকা সত্ত্বেও ভালো বাজেট না থাকার কারণে কাজ করছি না।

এদিকে একাধিক ধারাবাহিকের কাজ নিয়ে বর্তমানে ব্যস্ত রয়েছেন প্রভা। এরই মধ্যে আলভী আহমেদের পরিচালনায় ‘নষ্টনীড়’ নামের একটি ধারাবাহিকের প্রথম লটের শুটিং শেষ করেছেন তিনি। এতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর চরিত্রে দেখা যাবে প্রভাকে। আর তার শিক্ষকের চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম। এ প্রসঙ্গে প্রভা বলেন, অনেক পরিশ্রম করতে হচ্ছে। সংলাপগুলো অন্য নাটক থেকে একটু আলাদা। তবে গল্পটা অসাধারণ। ধারাবাহিক নিয়ে দর্শকের মাঝে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে বলে প্রায়ই শোনা যায়। তবে এ নাটক দেখলে হয়তো কোন নেতিবাচক মন্তব্য আর আসবে না দর্শক মহল থেকে। এতটুকু নিশ্চিত করে বলতেই পারি। অন্য নাটকগুলোর চেয়ে এ ধারাবাহিকে অনেকটা ভিন্নতা লক্ষ্য করা যাবে। আশা করছি দর্শকের মন ভরবে নাটকটি দেখলে।

এদিকে, ‘নষ্টনীড়’ ছাড়াও প্রভা অভিনীত ‘দ্য ভিলেজ ইঞ্জিনিয়ার’, ‘দহন’ নাটক দুটি এখন প্রচার চলছে। পাশাপাশি প্রচারের অপেক্ষায় রয়েছে সুমন আনোয়ারের ‘স্বর্ণলতা’ ও আলভী আহমেদের ‘শূন্য থেকে শুরু’। অন্যদিকে সকাল আহমেদের পরিচালনায় নতুন একটি ধারাবাহিকেও দেখা যাবে তাকে।

দীর্ঘদিন ধরেই সময় ধরে শোনা যাচ্ছে চলচ্চিত্রে আসছেন প্রভা। খবরটি মিথ্যা নয় মোটেও। কিন্তু আসি আসি করে আসা হচ্ছে না তার। চলচ্চিত্রের জন্য সব প্রস্তুতি নিয়ে রেখেছেন প্রভা। তবে এতদিন বলেছেন গল্প ও চরিত্র মনের মতো হতে হবে। আর সেটাও পেয়েছেন বেশ কয়েকবার। এরই মধ্যে অনেক চলচ্চিত্রের প্রস্তাব পেয়েছেন। গল্প পছন্দ হয়েছে, সঙ্গে চরিত্রও। তাহলে সমস্যা কোথায়? এমন প্রশ্নের জবাবে প্রভা বলেন- হ্যাঁ, এটা ঠিক চলচ্চিত্রে আসার জন্য এতদিন মনের মতো গল্প ও চরিত্র খুঁজেছি। কিন্তু তার পাশাপাশি আরেকটি চাহিদা অনেক আগে থেকেই ছিল। আর সেটা হলো বাজেট। কয়েক মাস ধরে যেসব ছবির প্রস্তাব পেয়েছি তার সব কটির গল্প ও চরিত্র পছন্দ হয়েছে। কিন্তু দেখা গেছে বাজেট ভাল না। আমি চলচ্চিত্রে সত্যিই আসতে চাই। তবে সেটা অবশ্যই বিগ বাজেটের ছবি হতে হবে। আর আমিও নিজেকে প্রস্তুত করেছি। এখন আর কোন সমস্যা নেই। চলচ্চিত্রে অভিনয়ের জন্য যা যা করণীয় সব করছি। সব মিলিয়ে এখন ব্যাটে বলে শতভাগ মিলে গেলেই চলচ্চিত্রে নাম লেখাতে পারবো বলে আশা করছি। মানবজমিন

ঢাকা, বুধবার, নভেম্বর ৪, ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি ৪৭৫৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন