সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

সাকিবের যোগ্যতা নিয়ে যা বললেন শচীন!

শুক্রবার, নভেম্বর ৬, ২০১৫

792209506_1446817800.jpg
বিডিলাইভ ডেস্ক :
আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরপ্রাপ্ত তারকাদের নিয়ে ‘ক্রিকেট অল স্টার্স’ নামের একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টের আয়োজন করেছেন কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার শচীন টেন্ডুলকার ও সাবেক অজি স্পিন তারকা শেন ওয়ার্ন।

শনিবার থেকে যুক্তরাষ্ট্রে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টের পূর্বে শুক্রবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন শচীন। সেখানেই শচীনের কাছে জানতে চাওয়া হয়, ৮টি দেশের কিংবদন্তি ক্রিকেটাররা থাকলেও, অন্য দেশগুলো থেকে কোনো ক্রিকেটার এখানে নেই কেন? বিশেষ করে সাম্প্রতিক সময়ে দারুণ ক্রিকেট খেলতে থাকা বাংলাদেশের ক্রিকেটারদের ব্যাপারে জানতে চাওয়া হয় তার কাছে।

জবাবে শচীন বলেন, ‘আপনি যদি এই ক্রিকেটারদের অসাধারণ রেকর্ডের দিকে নজর দেন, তবে আমার মনে হয় বাংলাদেশে একজন ক্রিকেটার আছেন, যিনি এই মহাতারকাদের সমপর্যায়ের। সাকিব আল হাসানই বাংলাদেশের সেই ক্রিকেটার, যিনি আমাদের সঙ্গে যোগ দিতে পারেন। তবে আমি বলছি না তার এখনই অবসর নিয়ে আমাদের এখানে চলে আসা উচিত! আপাতত তিনি আন্তর্জাতিক ক্রিকেটই চালিয়ে যাবেন। যখন সঠিক সময় আসবে, তিনি অবশ্যই আমাদের দলে চলে আসবেন।’

এই নিয়ে শেখ মিনহাজ হোসেইন নামে একজন ফেসবুক ব্যাবহারকারী লিখেছেন, ‘বাংলা অনলাইন পত্রিকাগুলো কেউই এখনো এমন একটা রিপোর্ট করলো না দেখে অবাক হলাম! কেউই খেয়াল করেনি বোধহয়। আজ Cricket All Stars এর সংবাদ সম্মেলন দেখছিলাম। সবাই জানি সেখানে সব রিটায়ার্ড লিজেন্ডরা খেলছে। একজন সাংবাদিক শচীন এবং ওয়ার্নকে জিজ্ঞেস করে এখানে বাংলাদেশি কেউ নেই কেন? তার জবাবে শচীন টেন্ডুলকার বলেন, বাংলাদেশের Shakib Al Hasan এই লিজেন্ডদের সমকক্ষ!! (What a true compliment! kiki emoticon ) কিন্তু সাকিব রিটায়ার করুক তারপর এই দলে যোগ দিবে! সাংবাদিক সম্ভবত বাংলাদেশি ছিলেন।’

শচীনের কনভার্সেশনটা ছিল নিম্নরূপ:

সাংবাদিক: আমাদের এখানে আট দেশের সব লিজেন্ডারি খেলোয়ারেরা আছে। কিন্তু অন্য কিছু দেশের কোন খেলোয়ার এখানে নেই। যেমন, বাংলাদেশ ইদানীং খুবই ভালো করছে! এই লিস্টে বাংলাদেশের কোনো খেলোয়ার নেই কেন?

শচীন টেন্ডুলকারঃ দেখেন, এখানে সবাই সুপারস্টার। তাদের সবার রেকর্ড আর খেলা যদি দেখেন তাহলে সবাই incredible ছিল। এবং সবাই অবসর নেয়া খেলোয়ার। এখন আমি মনে করি বাংলাদেশের মাত্র একজন খেলোয়ারই আছেন যে এই লিস্টে জায়গা নিতে পারে, সে হচ্ছে সাকিব আল হাসান! কিন্তু সে এখনো অবসর নেয়নি, আমি চাইও না যে সে এখনই অবসর নিক। তাকে এখন আন্তর্জাতিক খেলা খেলতে দিন। যখন সময় হবে তখন সে আমাদের সঙ্গেই খেলবে!

ঢাকা, শুক্রবার, নভেম্বর ৬, ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি ২৫০৮২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন