সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

যেসব ছেলেদের সঙ্গে সম্পর্ক না করাই ভালো

শনিবার, নভেম্বর ১৪, ২০১৫

173520724_1447490001.jpg
বিডিলাইভ ডেস্ক :
বাইরে থেকে দেখে অনেককেই চেনা যায় না। তবু মেয়েদের বলছি, প্রেমে পড়ার আগে একটু ভেবেনিন। কারণ কিছু ছেলে আছে যাদের প্রেমে পড়লে জীবনে সুখ বলতে আর কিছুই থাকবে না। তখন এই সম্পর্ক টিকিয়ে রাখার ইচ্ছাই আর আপনার থাকবে না। তাই আগে থেকেই জেনেবুঝে প্রেম করুন।

যেসব ছেলেদের প্রেমে পড়লে ঠকবেন তার একটি তালিকা প্রকাশ করা হয়েছে টাইমস অব ইন্ডিয়ার অনলাইন সংস্করণে।

# যেসব ছেলেরা মেয়েদের মতো আয়নার সামনেই বেশি সময় কাটায় তাদের কাছ থেকে দূরে থাকুন। এরা সব সময় নিজেকে নিয়ে ব্যস্ত থাকবে। আপনার কথা ভাবার সময় এদের নেই। আর সে আপনার প্রশংসা করা তো দূরের    কথা, নিজেকে জাহির করার জন্য সব সময় ব্যস্ত থাকবে। তাই এসব ছেলের প্রেমে ভুলেও পড়বেন না।

# যে মানুষ কথায় কথায় আপনাকে সন্দেহ করে, তার সঙ্গে ভবিষ্যতে নতুন সম্পর্কে জড়াবেন না। কারণ সম্পর্কে জড়ালে সে আপনাকে কারণে অকারণে সন্দেহ করবে। ফোন ওয়েটিং কেন? এত দেরি হলো কেন আসতে? কার সঙ্গে কথা বলছো? এমন হাজারটা প্রশ্ন প্রতিদিনই আপনাকে শুনতে হবে। তাই এ ধরনের ছেলেদের থেকে দূরে থাকুন।

# যে ছেলে চাইবে প্রতিনিয়তই আপনি তার কাছে থাকবেন, তার খোঁজখবর নেবেন তাহলে আপনার নিজস্বতা বলতে কিছুই থাকবে না। আপনি বন্ধুদের সঙ্গে কোথাও গেলে, অথবা কলিগদের সঙ্গে আড্ডা দিলে সে যদি বিরক্ত হয় তাহলে ধরে নেবেন সে কখনোই আপনাকে সুখী করবে না। তাই প্রথমেই তাকে ‘না’ বলে দিন।

# যে আপনার সব আচরণেই ভুল ধরে, এই যেমন আপনার চুলের স্টাইল ঠিক না, কথা বলার ধরন ঠিক না, এমন মানুষের প্রেমে পড়বেন না। কারণ যে আপনার সবকিছুকেই ভুল ভাবে সে আপনার ভালোবাসাকেও ভুল ভাববে। তাই এমন দোষ ধরা মানুষের কাছ থেকে দূরে থাকুন।   

# যে ছেলে আপনার পেছনে নিজের টাকা খরচ করতে চায় না তাকে ভুলেও ভালোবাসবেন না। কারণ এমন অভ্যাস থাকলে সারা জীবনই তার কাছে টাকার জন্য আপনাকে নির্ভরশীল থাকতে হবে এবং চাওয়ার পরও সে আপনারআর্থিক প্রয়োজন পূরণ করবে না।

# যে কথায় কথায় আপনার অতীত নিয়ে কথা শোনায় সে কখনোই ভালো মানুষ হতে পারে না। তাকে আপনি বিশ্বাসও করতে পারবেন না। কারণ বিশ্বাস করে কিছু বললে সে পরবর্তীকালে আপনাকে আবারও কথা শোনাবে। এসব মানুষ জীবনসঙ্গী হিসেবে কখনোই ভালো হয় না।

ঢাকা, শনিবার, নভেম্বর ১৪, ২০১৫ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ২০৫৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন