সর্বশেষ
সোমবার ৫ই অগ্রহায়ণ ১৪২৫ | ১৯ নভেম্বর ২০১৮

এবার বাজারে এসেছে বাচ্চাদের মোবাইল!

মঙ্গলবার, নভেম্বর ১৭, ২০১৫

2078873351_1447755838.jpg
বিডিলাইভ ডেস্ক :
বাজারে এতদিন হাজারো মোবাইল এনেছে বিশ্বের বিভিন্ন প্রতিষ্ঠান। কিন্তু এই মোবাইলের যুগে বাচ্চারা এর উপকারিতা থেকে বাদ যাবে কেনো।

তাই বাচ্চাদের কথা মাথায় রেখে এবার তাদের জন্য বিশেষ ফিচার সম্বলিত স্মার্টফোন এনেছে ভারতের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান ‘সোয়াইপ’।

ফোনটির মডেল সোয়াইপ জুনিয়র। এই ফোনটি ১৫ বছর বয়স পর্যন্ত শিশুদের ব্যবহার উপযোগী করে তৈরি করা হয়েছে।

শিশুদের জন্য নির্মিত এই ফোনটির বিশেষ ফিচার হিসেবে রয়েছে, জরুরি কল করার সুবিধা, এসওএস অ্যালার্ট, প্যারেন্ট কন্ট্রোল অ্যাপ ম্যানেজমেন্ট সিস্টেম, জিও ট্রেকিং এবং জিও ফেনসিং।

ফোনটি প্রস্তুতকারী প্রতিষ্ঠান দাবী করছে ভারতে শিশুদের জন্য নির্মিত এটিই প্রথম ফোন। এটির বডি শকপ্রুফ। ফুডগ্রেড মেটালের এই ফোনটি ওয়াটার প্রুফ।

আপনার শিশুটি ফোনটি নিয়ে খেলতে খেলতে এটাতে আছাড় দিলেও কেনো সমস্যা হবে না। কেননা এটি ড্রপপ্রুফ।

সোয়াইপ জুনিয়র ফোনটিতে আছে সাড়ে চার ইঞ্চির আইপিএস ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ৮০০x৪৮০ পিক্সেল। ফোনটি অ্যানড্রয়েড ৪.৪ কিটক্যাট অপারেটিং সিস্টেম চালিত। এটির প্রসেসর ১.৩ গিগাহার্টজের। র‌্যাম আছে ৫১২ মেগাবাইট। বিল্টইন মেমোরি ৪ জিবি।

ফোনটির রিয়ারে আছে দুইটি ক্যামেরা। একটি ২ মেগাপিক্সেলের। অন্যটি ০.৩ মেগাপিক্সেলের। অন্যদিকে ফ্রন্টে আছে ০.৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ফোনটির ব্যাটারি ১৯০০ মিলিঅ্যাম্পিয়ারের।

নীল এবং গোলাপী এই দুইটি রঙে ফোনটি পাওয়া যাবে। ভারতের বাজারে ফোনটির মূল্য ৫ হাজার ৯৯৯ রুপি। ভ্যাট এবং ট্যাক্সবাদে বাংলাদেশী টাকায় এটির মূল্য দাঁড়ায় ৭ হাজার ৯৭ টাকা।

ফোনটি ব্যবহার করলে শিশুদের নিরাপত্তাও নিশ্চিত হবে বলে জানা গেছে।

ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ১৭, ২০১৫ (বিডিলাইভ২৪) // আর এ এই লেখাটি ৩৩৯৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন