সর্বশেষ
মঙ্গলবার ১০ই আশ্বিন ১৪২৫ | ২৫ সেপ্টেম্বর ২০১৮

হিজাব যখন ফ্যাশন অনুষঙ্গ

মঙ্গলবার, নভেম্বর ২৪, ২০১৫

496140499_1448356759.png
বিডিলাইভ ডেস্ক :
একটা সময় ছিল যখন শুধু পর্দা জন্যই হিজাব পরা হতো। তবে সময় এখন অনেক পাণ্টে গেছে। আর তাই ফ্যাশনের অনুষঙ্গ হিসেবেই হিজাবের এখন বেশি পরিচিতি। সব পেশা ও বয়সের নারীর কাছে হিজাবের স্টাইল চলমান ট্রেন্ডও বটে।

হিজাব দিয়ে পর্দা করা ছাড়াও রয়েছে নানা উপকারী দিক। বাইরের ধুলাবালি থেকে ত্বক ও চুলের সুরক্ষা দিতে এর তুলনা হয় না। হিজাব পরলে চুল ঠিক করার ঝামেলা থাকে না। যেকোনো পোশাকে সুন্দর করে হিজাব পরলে অল্পতে জমকালো সাজ হয়ে যায়।

শাড়ি, কামিজ, কুর্তা বা অন্য যে কোনো পোশাকের সঙ্গেই হিজাব পরা যায়। তবে হিজাবের সাথে অবশ্যই লম্বা হাতা বা থ্রি কোয়াটার হাতার পোশাক বেছে নিতে হবে। হিজাবের সঙ্গে ছোট হাতার পোশাক একদমই বেমানান। স্কুল-কলেজ, নানা ধরণের সামাজিক অনুষ্ঠানসহ কর্মস্থলেও মেয়েরা অনায়াসে ব্যবহার করতে পারেন হিজাব। পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে হিজাব পরলে খুব সুন্দর দেখায়।

পরনের পোশাকটি বেশি নকশাদার বা প্রিন্টের হলে একরঙা হিজাবও পরতে পারেন। আজকাল বিয়ের জমকালো সাজেও হিজাবের ব্যবহার চলছে। আগত নারী অতিথি বা বিয়ের কনের পুতি-চুমকি আর জরি মোড়া ঝলমলে সাজে হিজাব এনে দিচ্ছে নতুন মাত্রা।

বাজারে কটন, লেস, জর্জেট ও সাটিনসহ নানা ধরনের কাপড়ের হিজাব পাওয়া যায়। কাপড়ের মান ও নকশার উপর ভিত্তি করে হিজাবগুলো পাবেন ২০০ টাকা থেকে ১৫০০ টাকা পর্যন্ত। তাই খুব সহজেই বেছে নিতে পারবেন আপনার পছন্দের হিজাবটি। পর্দা করার সঙ্গে নিজেকে মার্জিতভাবে উপস্থাপন করতেও হিজাব বেশ উপকারী।

ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ২৪, ২০১৫ (বিডিলাইভ২৪) // টি এ এই লেখাটি ৪৪২৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন