সর্বশেষ
রবিবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫ | ১৮ নভেম্বর ২০১৮

‘অনেক গুরুত্বপূর্ণ ফোন আসলেও রিসিভ করতে পারি না’

মঙ্গলবার, ডিসেম্বর ১, ২০১৫

1233823469_1448989887.jpg
বিডিলাইভ ডেস্ক :
জনপ্রিয় অভিনেত্রী নওরীন হাসান খান জেনি। ক্যামেরার সঙ্গে সখ্য সেই ছোটবেলা থেকে। একটি সাবানের বিজ্ঞাপনে মডেল হয়ে শৈশবেই দর্শক মাতিয়েছেন তিনি। তবে পরিণত বয়সে এসেই মূলত তারকা তকমা  পেয়েছেন জেনি। বিজ্ঞাপনের পাশাপাশি একাধারে টিভি নাটকেও নিয়মিত কাজ করে আসছেন দীর্ঘদিন ধরেই। বর্তমান ব্যস্ততা ও অন্যান্য প্রাসঙ্গিক বিষয়ে কথা বলেছেন জেনি। তার সাক্ষাৎকারটি নিয়েছেন মারুফ কিবরিয়া।

কেমন আছেন? কেমন চলছে সব?
ভালো আছি। কাজ করছি। যে কারণে কোনোদিকে মুভ করার সময় পাচ্ছি না। শুটিংয়ের কাজে পুরো দিনটাই শেষ হয়ে যায়।

এখন কী কাজ করছেন?
এ মুহূর্তে ধারাবাহিকের কাজ চলছে। এ মাস থেকে একটি নতুন সিরিয়াল মাছরাঙা টেলিভিশনে প্রচার শুরু হবে। এর নাম ‘নগর আলো’ । এ নাটকের শুটিং নিয়ে ব্যস্ত আছি। পাশাপাশি অন্য ধারাবাহিকগুলোর কাজ তো হাতে আছেই। শিডিউল মিলিয়ে সেগুলোর কাজেও যেতে হচ্ছে। বলতে পারেন সকাল-সন্ধ্যা শুটিংয়ের কাজে সময় দিচ্ছি। অনেক গুরুত্বপূর্ণ ফোন আসলেও রিসিভ করতে পারি না সময় করে।

অন্য নাটক কী কী হাতে আছে?
এ মুহূর্তে ‘দাগ’, ‘গ্র্যান্ডমাস্টার’ সহ আরও কয়েকটি নাটকের কাজ চলছে। সবকটির নাম মনে করে বলতে পারছি না। আর নতুন কিছু সিরিয়ালের ব্যাপারে কথা হচ্ছে। সামনেই সব চূড়ান্ত করবো।

খ- নাটকে অভিনয় করছেন না?
করছি। ধারাবাহিকগুলোর ফাঁকে ফাঁকে শিডিউল মেলাতে পারলে খ- নাটকের কাজেও সময় দিচ্ছি। তবে খ- নাটকের কাজটা ঈদ কিংবা বিশেষ দিবস সামনে এলে বেড়ে যায়। তখন আবার ধারাবাহিকের কাজ কমিয়ে করি।

বিজ্ঞাপনে কাজ করছেন না কেন?
এখন আসলে নাটকে অভিনয় নিয়ে বেশি ব্যস্ততা। যে কারণে বিজ্ঞাপনের কাজে খুব একটা সময় দেয়া হয়ে ওঠে না।

অনেকদিন তো মিডিয়ার সঙ্গে আছেন। অভিজ্ঞতা ও অর্জনের কথা শুনতে চাই...
জায়গাটি তো ছোট। তবে এ স্বল্প পরিসরেও কিন্তু অনেক কাজ হচ্ছে। অনেক প্রতিযোগিতা হচ্ছে। ভালো খারাপ দুটোরই মিশেল রয়েছে। তবে আমার অভিজ্ঞতার কথা যদি বলি, এ জায়গাটিতে আসার শুরু থেকে এখন পর্যন্ত বহু নির্মাতা ও সিনিয়র শিল্পীর সঙ্গে কাজ করেছি। সবাই আমাকে যথেষ্ট পরিমাণ ভালোবাসা দিয়েছেন। পাশাপাশি প্রত্যেকের কাছ থেকে শিখেছিও অনেক। আর অর্জনের বিষয়ে বলবো, আমার দর্শক-ভক্তের কথা। আজ দর্শক ভালোবাসার কারণেই কিন্তু অভিনেত্রী জেনি হতে পেরেছি। এটা আমার পরম সৌভাগ্য। আমার কাছে এটাই বড় অর্জন বলে মনে হয়।

নতুনরা কেমন করছেন?
এখন যারা মিডিয়ায় আসছেন অনেকেই খুব মেধাবী। শুধু শিল্পীর ক্ষেত্রে নয়, নির্মাণেও যারা আসছেন সবার ভেতর সৃজনশীলতার বিষয়টি দেখছি। সবাই খুব ভালো করছেন। নতুনদের নিয়ে আমি বেশ আশাবাদী। তবে সবার মাঝে যেটা একটা ব্যাপার থাকা চাই তাহলো শেখার মানসিকতা। আমি এখনও শিখে যাচ্ছি। প্রতিদিনই নিজের কাজ থেকে নতুন কিছু না কিছু শিখতে পারি। শেখার মানসিকতাটা একজন শিল্পী কিংবা নির্মাতার জন্য অনেক বেশি জরুরী বলে মনে করি।

চলচ্চিত্রে আসার কোন পরিকল্পনা রয়েছে কি?
ভালো গল্প কিংবা চরিত্র পেলে চলচ্চিত্রেও আসতে চাই। এটি হলো সবচেয়ে বড় একটি মাধ্যম। সবার মতো এ জায়গাটিতে আমারও ইচ্ছা আছে কাজ করার।

চলতি বছরে বিয়ে করেছেন। কেমন কাটছে নতুন সংসার জীবন?
আলহামদুলিল্লাহ। অনেক ভালো আছি। তানভীর অনেক ভালো একজন মানুষ। বিয়ের আগে থেকেই তার সঙ্গে আমার ভালো একটা সম্পর্ক ছিল। সে জায়গা থেকেই মূলত তাকে বিয়ে করে সংসারী হওয়া। আমরা দুজনেই ভালো আছি। সুখে আছি। সবাই দোয়া করবেন। তবে একটা ইচ্ছা পূরণ হয়নি এখনও। হানিমুনে যেতে পারিনি। আমাদের বিয়ের পর যেন ব্যস্ততা বেড়ে গেছে আরও। দুজনের কেউই সময় মেলাতে পারছি না। তবে আশা করছি শিগগিরই হানিমুনটা সেরে নেব। মানবজমিন

ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ১, ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি ৭৬৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন