সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

নারীরা সাবধান, স্মার্টফোন হাতে বিকৃতমনস্ক (ভিডিও)

শুক্রবার, ডিসেম্বর ১১, ২০১৫

1223374111_1449844572.png
বিডিলাইভ ডেস্ক :
সম্প্রতি যুক্তরাজ্যের দক্ষিণ লন্ডনের কলিয়ার উড স্টোর শপিং মলে ক্যামেরায় একটি দৃশ্য ধরা পড়েছে। যা দেখলে আপনিও চমকে উঠবেন। প্রযুক্তি আমাদের উপকারে আসলেও এর অপব্যবহারও যে বাড়ছে সমানতালে তারই প্রমাণ এই ভিডিও।

লন্ডন টাইমস‘র খবরে বলা হয়েছে, এই শপিং মলে প্রতিদিন হাজারো ক্রেতা আসেন। আর সাধারণভাবেই ক্রেতাদের পরণে থাকে পাশ্চাত্যের বিভিন্ন পোশাক। এর মধ্যে গত মাসে হঠাৎ প্রতিষ্ঠানটির নিরাপত্তার দায়িত্বে থাকা এক কর্মচারীর চোখে পড়ে, হাত থেকে পড়ে গেছে এমন কিছু তোলার ভান করে এক পুরুষ ক্রেতা আরেক নারী ক্রেতার স্কার্টের নিচে মোবাইল ক্যামেরাটি তাক করে ছবি তুলছে।

সঙ্গে সঙ্গে ওই নিরাপত্তারক্ষী ওই ব্যক্তিকে গিয়ে ধরে ফেলেন। কিন্তু ঘটনাটি অস্বীকার করেন ওই ব্যক্তি। পরে সিসিটিভির ফুটেজে এই ঘটনাটির ভিডিও পাওয়া যায়। এর পর কোলিয়ার উড স্টোরের নিরাপত্তা কর্মকর্তা ওই ব্যক্তির মোবাইল থেকে ছবিটি ডিলিট করে দেন। গত মাসে এই ঘটনাটি ঘটে বলে জানিয়েছেন শপিং মলটির প্রধান নিরাপত্তা কর্মকর্তা।

এদিকে সচেতনতার জন্য স্কটল্যান্ড ইয়ার্ড ভিডিও ফুটেজটি প্রকাশ করতেই এটি রীতিমতো ভাইরাল হয়ে গেছে। অনেকেই সচেতন হওয়ার জন্য মন্তব্য করেছেন ছবিটির নিচে। অনেকেই আবার বন্ধু-পরিজনের সচেতনতার জন্য ছবিটি পোস্ট করেন। ওই ব্যাক্তির মানসিক সুস্থতা নিয়েও প্রশ্ন তুলেছেন কেউ কেউ।

এ ঘটনায় শপিং মল কর্তৃপক্ষ ঘটনাটি স্থানীয় পুলিশকে জানালে তারা ওই সন্দেহভাজনকে ধরতে দেশটির গোয়েন্দা বাহিনী স্কটল্যান্ড ইয়ার্ডের সাহায্য নেয়।

ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ১১, ২০১৫ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩৫৫২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন