সর্বশেষ
শনিবার ৭ই আশ্বিন ১৪২৫ | ২২ সেপ্টেম্বর ২০১৮

প্রিয়জনকে বড়দিনে যেসব উপহার দিতে পারেন

মঙ্গলবার, ডিসেম্বর ২২, ২০১৫

35465368_1450762380.jpg
বিডিলাইভ ডেস্ক :
খ্রিস্টান ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ২৫ ডিসেম্বর ক্রিস্টমাস ডে বা বড়দিন। যিশু খ্রিস্টের জন্মের এই দিনটি বিশ্বব্যাপী পালিত হয়ে থাকে উৎসবমুখর আমেজে।

বাংলাদেশেও এই দিনটি খ্রিস্টান ধর্মালবম্বী ছাড়াও অন্যান্য ধর্মের মানুষজনও সরকারি ছুটির দিন হিসেবে উৎসবমুখর আমেজে কাটিয়ে থাকে। বড়দিনের উপলক্ষে প্রিয়জনকে উপহার দেওয়ার রেওয়াজ রয়েছে। তাই আপনিও চাইলে প্রিয়জনকে দিতে পারেন পছন্দের উপহারটি।

১. বড়দিন উপলক্ষে শিশুর জন্য কিনতে পারেন নতুন পোশাক। বিশেষ করে সান্তাক্লজের পোশাক তো তারা এদিনে খুবই পছন্দ করবে। এছাড়া প্রিয়জনকে বড়দিনের উপহার হিসেবে শাড়ি উপহার দেয়া যেতে পারে। শিফন, কাতান, বেনারসী, জামদানি, নেট ও তসর যে কোনোটিই হতে পারে প্রিয়জনের জন্য সুন্দর উপহার। এসব শাড়ির দাম ১০০০ টাকা থেকে শুরু। ট্রেডিশনাল পাঞ্জাবি পাওয়া যাবে ১৫০০ টাকা থেকে ৩০০০ টাকার মধ্যে।

২. সান্তাক্লজ সাজের ছোট পুতুল কিংবা টেডি বিয়ারও হতে পারে বড়দিনের উপহার। সান্তাক্লজের পুতুল পাওয়া যাবে ৬০০ টাকা থেকে শুরু করে বড় সাইজ অনুযায়ী দামে ২০০০ টাকা পর্যন্ত। ৫০০ টাকা থেকে ১০০০ টাকার মধ্যে পাওয়া যাবে ছোট আকৃতির টেডি বিয়ার। বড় আকৃতির টেডিবিয়ার ১২০০ টাকা থেকে ৫০০০ টাকার মধ্যে পাওয়া যাবে।

৩. পারফিউমও হতে পারে বড়দিনের একটি বিশেষ উপহার। ২৫০ টাকা থেকে ৫০০০ টাকার মধ্যে পেয়ে যাবেন পারফিউম।

৪. এছাড়া উপহারের তালিকায় মানিব্যাগ, গয়না, জিলেট এক্সক্লুসিভ শেভিং প্যাকেজ, সানগ্লাস, হাতঘড়ি, মেকআপ বক্স, ফুলদানি, পেইন্টিংস, ডিজিটাল ফটোফ্রেম, টেবিল ল্যাম্প, ঝলমলে রঙের মোমবাতি প্রভৃতি কিছু রাখতে পারেন।

৫. বড়দিনের শুভেচ্ছা জানাতে প্রিয়জনকে দিতে পারেন শুভেচ্ছা কার্ড। গিফট শপগুলোতে নানা ডিজাইনের শুভেচ্ছা কার্ড পাওয়া যাচ্ছে ৫০ টাকা থেকে শুরু করে বিভিন্ন দামে। সামনে যেহেতু নতুন বছর আসছে তাই চাইলে শুভেচ্ছা কার্ডের সঙ্গে উপহার হিসেবে দিতে পারেন নতুন বছরের ডায়েরি। ১০০ টাকা থেকে শুরু করে বিভিন্ন দামে পেয়ে যাবেন ডায়েরি। কিংবা শুভেচ্ছা কার্ডের সঙ্গে ফুলের তোড়াও দেয়া যেতে পারে।

৬. ক্রিস্টাল শোপিস কিংবা চীনা মাটির মগও উপহার হিসেবে দেওয়া যেতে পারে। ১৫০ টাকা থেকে ৫০০ টাকার মধ্যে পেয়ে যাবে পছন্দনীয় মগ। বিভিন্ন সাইজ ও ডিজাইনের শোপিস পাওয়া যাবে ২০০ টাকা থেকে শুরু করে ২৫০০ টাকার মধ্যে।

৭. উপহার হিসেবে কেক বা চকোলেট অনেকের কাছে প্রিয়। তাই বড়দিনের বিশেষ উপহার হতে পারে কেক বা চকোলেটও। ক্রিসমাস ট্রি আকৃতির কেক ওজন ও ডিজাইনের অনুযায়ী দাম পরবে ২০০০ টাকা থেকে শুরু করে ৮০০০ টাকা পর্যন্ত। চকোলেটর দাম ২০০ থেকে ২০০০ টাকা পর্যন্ত।

৮. উপহারের তালিকায় রাখতে পারেন বই। বড়দিনে প্রিয়জনকে উপহার হিসেবে দিতে পারেন বিখ্যাত লেখকদের বই।

৯. প্রিয়জনকে বড়দিনে উপহার দেওয়ার পাশাপাশি বড়দিনে নিজের বাসার জন্য ক্রিসমাস গাছ কেনার প্রচলন রয়েছে। ক্রিসমাস গাছের দাম ৫০০ টাকা থেকে শুরু করে ১৫০০০ টাকা পর্যন্ত। গাছ সাজানোর জন্য ছোট-বড় ঘণ্টা, চকমকে বল, তারা, রিং সহ বিভিন্ন উপকরণের পাওয়া যাবে ৫০ টাকা থেকে শুরু করে ৫০০ টাকার মধ্যে।

এছাড়ার ও বিভিন্ন শপিং মহলে পাওয়া যাবে বড়দিন উপলক্ষে নানা ধরনের উপহার ও ঘর সাজানের উপকরণ।
 

ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ২২, ২০১৫ (বিডিলাইভ২৪) // ম পা এই লেখাটি ১৯৬৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন