সর্বশেষ
বুধবার ৩০শে কার্তিক ১৪২৫ | ১৪ নভেম্বর ২০১৮

একই জুটিতে টেন্ডুলকার ও রোনালদো!

বুধবার, ডিসেম্বর ২৩, ২০১৫

219982601_1450825388.jpg
বিডিলাইভ ডেস্ক :
জুটি বাঁধছেন টেন্ডুলকার ও রোনালদো! শুনতে একটু অবাক মনে হতেই পারে। তবে মাঠে এক সঙ্গে না বাঁধলেও বাণিজ্যের খেলায় জুটি বাঁধতে পারছেন রোনালদো ও টেন্ডুলকার।

ক্রিকেট ও ফুটবলের মহা তারকারা সব দল বেঁধে এক সঙ্গে কোথাও দাঁড়ালেই সেটা দুর্দান্ত একটা কিছু, তারা এক সঙ্গে খেলুন বা নাই খেলুন। এমন দৃশ্য আপাতত কল্পনাতেই থাকুক, বাস্তবে এ রকম কিছু ঘটছে না। তবে মাঠে না নামলেও মাঠের বাইরে একই সাথে দেখা যাবে টেন্ডুলকার ও রোনালদোকে।

মধ্যপ্রাচ্যে একটি গেমিং জোন বানানোর পরিকল্পনা নিয়েছে স্ম্যাশ এন্টারটেইনমেন্ট নামের একটি প্রতিষ্ঠান। শচীন টেন্ডুলকার এই স্ম্যাশ এন্টারটেইনমেন্টের ১৮ শতাংশ শেয়ারের মালিক। শুধু শেয়ার নয় টেন্ডুলকার স্ম্যাশের পণ্যদূতও। প্রতিষ্ঠানটি সৌদি আরবের জেদ্দায় ৬৫ হাজার বর্গফুটের একটি গেমিং জোন বানানোর পর তাদের লক্ষ্য দুবাইয়ে একই ধরনের একটা কিছু করা। মধ্যপ্রাচ্যের বিশাল বাজার দখল করতে টেন্ডুলকারের সঙ্গে ক্রিস্টিয়ানো রোনালদোকেও পণ্যদূত করেছে তারা। সিআর-সেভেনের সঙ্গে পাঁচ বছরের চুক্তিও হয়েছে তাদের।

এ ব্যাপারে স্ম্যাশের প্রতিষ্ঠাতা শ্রীপাল মোরাখিয়া জানিয়েছেন রোনালদোর সঙ্গে পাঁচ বছরের চুক্তি হলেও আর্থিক লেনদেন হবে বছর ভিত্তিতে। আর রোনালদোর সঙ্গে প্রতিষ্ঠানটির এ চুক্তি কেবল ভারত এবং মধ্যপ্রাচ্যেই প্রযোজ্য হবে।

তবে এ জুটি ব্যবসার খেলায় কেমন করে সেটা জানতে অপেক্ষা করতে হবে আরও কিছু দিন।

ঢাকা, বুধবার, ডিসেম্বর ২৩, ২০১৫ (বিডিলাইভ২৪) // আর এ এই লেখাটি ১৩৩২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন