সর্বশেষ
মঙ্গলবার ৬ই অগ্রহায়ণ ১৪২৫ | ২০ নভেম্বর ২০১৮

অ্যালিয়েনের ডিমের ছবি নিয়ে তোলপাড়

বৃহস্পতিবার, ডিসেম্বর ২৪, ২০১৫

1544534311_1450957715.jpg
বিডিলাইভ ডেস্ক :
বড় কোনো প্রাণীর ডিমের মতোই দেখতে। আসতে আসতে তা প্রস্ফুটিত হচ্ছে। এটি আসলে কোনো অ্যালিয়েনের ডিম যা প্রস্ফুটিত হচ্ছে এবং প্রাণীটির আঙুলগুলো দেখা যাচ্ছে।

সম্প্রতি যুক্তরাজ্যের ব্রিটেনে এক টুইটার ব্যবহারকারী রহস্যময় আকৃতির এরকম কয়েকটি ছবি তার টুইটার অ্যাকাউন্টে আপলোড করে। কিন্তু সেসব ছবি পরবর্তীতে ‘ভিনগ্রহী প্রাণীর অর্থাৎ অ্যালিয়েনের ডিম’ দাবি করে মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।

কৌতূহলবশেই ওই ছবির পোস্ট ছড়াতে থাকে প্রোফাইল থেকে প্রোফাইলে। মোটকথা, অ্যালিয়েনের ডিম দেখার হিড়িক শুরু হয়।

যুক্তরাজ্যের ডেইলি মিররের অনলাইনের খবরে বলা হয়েছে, সম্প্রতি ইংল্যান্ডের দক্ষিণের একটি জঙ্গল থেকে রহস্যময় বস্তুর ছবি তুলে তা টুইটারে পোস্ট করেন ডেল হোয়ার নামক এক ব্যক্তি। আর তা অ্যালিয়েনের ডিম গুজবে ভাইরাল হয়ে যায়।

তবে গবেষকরা জানিয়েছেন, এটি আসলে বনজঙ্গলে জন্ম নেওয়া এক ধরনের বিরল ফাংগাস অর্থাৎ ছত্রাকের ছবি। অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে এ ধরনের ফাংগাস জাতীয় গাছ বেশি দেখা যায়। ব্রিটেনে এর আগেও এ ধরনের ফাংগাস দেখা গেছে বলে জানিয়েছেন তারা।

অ্যালিয়েনের ছবি কেন্দ্রিক গুজব অনলাইনে এটিই প্রথম নয়। প্রায় সময়ই সোশ্যাল নেটওয়ার্কিং সাইটগুলোতে বিভিন্ন অদ্ভূত ছবি নিয়ে এ ধরনের কথা শোনা যায়।

গতমাসে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় এক ফেসবুক ব্যবহারকারী অদ্ভূত প্রাণী আকৃতির কয়েকটি ছবি আপলোড করে। কিন্তু সেসব ছবি পরবর্তীতে ‘অ্যালিয়েনের ভ্রুণ’ দাবি করে মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। পরবর্তীতে জানা যায়, সেটি আসলে হরিণের ভ্রুণ।

ঢাকা, বৃহস্পতিবার, ডিসেম্বর ২৪, ২০১৫ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৯৬৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন