সর্বশেষ
শুক্রবার ৬ই আশ্বিন ১৪২৫ | ২১ সেপ্টেম্বর ২০১৮

অভিনয়ে প্রতিষ্ঠা চান মিজান

শুক্রবার, ডিসেম্বর ২৫, ২০১৫

631653742_1451026763.jpg
বিনোদন রিপোর্ট :
মিজানুর রহমান মঞ্চ ও টিভির দাপুটে একজন অভিনেতা। তবে নিজের কাজ নিয়ে কখনই প্রচারণায় আসার চেষ্টা করেননি তিনি। তাই তার সম্পর্কে বিষদ জানারও তেমন কোনো সুযোগ ছিল না তার ভক্তদের। মিজানুর রহমান ২০০৬ সাল থেকে সময় নাট্যদলের সঙ্গে যুক্ত থেকে বহু মঞ্চ নাটকে অভিনয় করেছেন। ১৯৯৯ সাল থেকে তিনি থিয়েটার আর্টের হয়ে কাজ করছেন। নিয়মিতভাবে অভিনয় করতে করতে ২০০৮ সালে তিনি বাংলাদেশ টেলিভিশন এবং বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত শিল্পী হিসেবে কাজ শুরু করেন।

ছোটপর্দায় কাজ করলেও বেশ কটি ভালো চলচ্চিত্রে কাজ কারার সুযোগ পান এই অভিনেতা। প্রয়াত বেলাল আহমেদ পরিচালিত ‘অবকাশ’ চলচ্চিত্রে তিনি প্রথম অভিনয় করেন। এরপর আজিজুর রহমানের ‘ঘরে ঘরে যুদ্ধ’, সাইয়ীদের ‘লাল বেনারশি’, তৌকীর আহমেদের ‘রূপকথার গল্প’, রাজ্জাকের ‘আয়না কাহিনি’, শাহীন সুমনের ‘লাভ ম্যারেজ’ বাপ্পারাজের ‘কার্তুজ’ ও অনন্য মামুনের ‘ব্ল্যাকমেইল’ চলচ্চিত্রে অভিনয় করেছেন। শুটিং চলছে তার অভিনীত হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ‘রাত্রির যাত্রি’ ও হাছিবুর রেজা পরিচালিত ‘দুই পৃথিবী’ চলচ্চিত্রের।

ছোট পর্দায় মূলত হাসান রানার হাত ধরেই তার যাত্রা শুরু হয়। এই মুহূর্তে তিনি ছোটপর্দায় ‘ডিবি’, ‘তিন গোয়েন্দা’, ‘নন্দিনী’ ধারাবাহিক নাটকে অভিনয় করছেন।

ভবিষ্যৎ ভাবনার কথা জানতে চাইলে মিজানুর রহমান বিডিলাইভকে বলেন, আমি একজন অভিনেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার চেষ্টা করছি আজও। দর্শকের ভালোবাসা নিয়ে আজীবন কাজ করে যেতে চাই।

ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ২৫, ২০১৫ (বিডিলাইভ২৪) // আর এস এই লেখাটি ৬৮০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন