সর্বশেষ
শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৭ নভেম্বর ২০১৮

এবার বিমানের ধাক্কায় বিধ্বস্ত বাস

শুক্রবার, ডিসেম্বর ২৫, ২০১৫

1586095095_1451052208.jpg
বিডিলাইভ ডেস্ক :
এবার বিমানের ধাক্কায় বিধ্বস্ত হয়েছে যাত্রীবাহী বাস। তুরস্কের ইস্তাম্বুল আতাতুর্ক আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় নির্ধারিত স্থানে না নেমে রানওয়ের প্রাচীর ভেঙে পাশের রাস্তায় দাঁড়ানো ওই বাসের ওপর উঠে যায় বিমানটি। অবশ্য এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

অথচ কয়েকদিন আগেই ভারতের বিমানবন্দরে দাঁড়িয়ে থাকা একটি বিমানকে ধাক্কা দেয় বাস। সে ঘটনায় বিমানের ইঞ্জিন ক্ষতিগ্রস্ত হয়।

এদিকে শতাধিক যাত্রী নিয়ে অল্পের জন্য রক্ষা পেয়েছে ওই যাত্রীবাহী বিমানটি। দুর্ঘটনায় হতাহতের ঘটনা না ঘটলেও বিমানবন্দর, বিমান ও একটি তুর্কি কোম্পানির বাস ক্ষতিগ্রস্ত হয়েছে।

১৫০ জন যাত্রী নিয়ে বিমানটি ইরানের রাজধানী তেহরান থেকে উড়ে এসে কোনো ধরনের যান্ত্রিক ত্রুটি ছাড়াই যথাসময়ে ইস্তাম্বুলে অবতরণ করেছিল। তবে অবতরণের পর পার্কিং স্থলে আসার সাথে সাথে আকস্মিক ব্রেক-জটিলতা দেখা দেয় বলে জানিয়েছেন পাইলট।

ফলে যথাস্থানে দাঁড়ানোর পরিবর্তে প্রায় ৩০ মিটার দূরে প্রাচীরে পৌঁছে যায় বিমানটি। সৌভাগ্যবশত প্রাচীরের বাইরে থাকা শূন্য একটি বাসের উপর বিমানের অগ্রভাগ আটকে গেলে সামনের চাকা ভেঙে যাওয়া সত্ত্বেও মাটিতে থুবড়ে পরা থেকে বেঁচে যায় বিমানটি।

এ-৩১০ মডেলের এয়ারবাসটি তুরস্কের বিমানবন্দর কর্তৃপক্ষের আওয়াত মেরামত করার পর পুনরায় চালানো হবে বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ। প্রাথমিক তদন্তে পাইলটের কোনো ভুল নয় বরং যান্ত্রিক ত্রুটিই দুর্ঘটনার কারণ বলে মনে করছেন তারা।

ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ২৫, ২০১৫ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৩৬৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন