সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

সস্তা গল্পের নায়িকা হতে চাই না: আঁচল

শনিবার, ডিসেম্বর ২৬, ২০১৫

158840078_1451083842.jpg
বিডিলাইভ ডেস্ক :
বর্তমান সময়ে ঢাকায় চলচ্চিত্রে বেশ ব্যস্ত অভিনেত্রী আঁচল। রাজু আহমেদ পরিচালিত ‘ভুল’ ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় তার। এরপর অনেকগুলি ছবিতে অভিনয় করেছেন তিনি আসেন। মুক্তির অপেক্ষায় রয়েছে ‘মেন্টাল’, ‘আড়াল’ ও ‘সুলতানা বিবিয়ানা’ ছবি তিনটি। অভিনয়, চলচ্চিত্রের সার্বিক অবস্থা নিয়ে একটি জাতীয় দৈনিকের সাথে কথা বলেছেন তিনি। তার সাক্ষাৎকারটি হুবহু তুলে ধরা হলো।

কেমন আছেন, কোথায় এখন?
ভালো অছি। দুইদিন আগে খুলনায় এসেছি। কাজ না থাকলে গ্রামের বাড়ী খুলনায় চলে আসি। পরিবারের সঙ্গে সময় কাটাতে বেশ ভালোলাগে আমার।

২০১৫ সাল কেমন কাটলো?
একদমই ভালো কাটেনি। বছরজুড়ে তো নানা হতাশা ছিল। বড় বা অল্প বাজেটের তেমন কোনো ছবিই তো ভালো ব্যবসা করেনি।

কিছুদিন আগে আপনার ‘এপার ওপার’ ছবিটি মুক্তি পেল? মু্িক্তর পর সাড়া কেমন পেয়েছেন?
শুধু পরিচালকের নাম শুনে আর কোনো ছবিতে অভিনয় করব না। ‘এপার ওপার’ ছবিটি দেলোয়ার জাহান ঝন্টু পরিচালনা করেছেন। তার নাম শুনে ছবিতে অভিনয় করতে গিয়েছিলাম। কিন্তু ছবির বাজেট এত কম ছিল যে, তাতে অভিনয় করতে গিয়ে হাড়ে হাড়ে টের পেয়েছি। এই ছবি নিয়ে আগে থেকে প্রত্যাশা জিরো ছিল। এমন ভুল দ্বিতীয়বার করতে চাই না।

আপনার হাতে তো তিনটি ছবি রয়েছে? সেগুলোর খবর কি?
শামিম আহমেদ রনি পরিচালিত ‘মেন্টাল’ ছবিটির কাজ প্রায় শেষ। এ ছবিতে আমার নায়ক শাকিব খান। এ ছবিতে আমাকে উচ্চবিত্ত পরিবারের একটি মেয়ের ভূমিকায় দেখবেন দর্শক। বলতে গেলে, অতিথি চরিত্রে অভিনয় করেছি। তবে ছবিতে একটি গানে আমাকে দেখবেন দর্শকরা। অন্যদিকে, নতুন বছরে শাহেদ চৌধুরীর ‘আড়াল’ ছবিটি মুক্তি পাবে। ছবিটি নিয়ে বেশ আশাবাদী আমি। এ ছবিতে আমার নায়ক হিসেবে আছেন শাহরিয়াজ। আর ‘সুলতানা বিবিয়ানা’ ছবির কাজ একটু বাকি রয়েছে। জানুয়ারিতে ছবিটির বাকি কাজ শেষ করবেন পরিচালক । হিমেল আশরাফের এ ছবিতে আমার চরিত্রের নাম সোনালি। গল্পের প্রয়োজনে এর কাজ করেছি যশোরের একটি গোলাপ ফুলের বাগানে। ছবিটিতে আমার নায়ক বাপ্পি।

বাপ্পির সঙ্গে আপনার বেশির ভাগ ছবি। এটা কি দর্শক চাহিদা না অন্যকিছু?
হা হা হা। আসলে দেখতে দেখতে বাপ্পির সঙ্গে জুটি হয়ে আটটি ছবি করেছি। এর মধ্যে কয়েকটি ভালো ব্যবসাও করেছে। আর বাপ্পি আমার ভালো সহকর্মী। তার সঙ্গে জড়িয়ে অনেকে অনেক কথা বললেও আমি সেগুলোকে পাত্তা দেই না। আমি আমার মতো কাজ করে চলছি। এটা নিয়ে ভাবার সময় নেই।

নতুন বছরের কাজ নিয়ে পরিকল্পনা কি?
নতুন বছরে বেশকিছু পরিকল্পনা রয়েছে। এই যেমন, গল্প শুনে, বাজেট শুনে নতুন বছরের ছবির কাজ শুরু করতে চাই। পরিচালকের নাম শুনে কোনো কিছু না দেখে দৌড় দিতে চাই না। বদনাম হয় এমন কোনো কাজ নতুন বছরে করতে চাই না। সস্তা গল্পের নায়িকা হয়ে কাজ করতে চাই না। দরকার হলে কম ছবিতে অভিনয় করব, তারপরও ভালো কিছু কাজ করতে চাই।

২০১৫ সালটা চলচ্চিত্রের জন্য বিপর্যয়ের বছর ছিল, নতুন বছরটা কেমন হতে পারে বলে মনে করছেন?
চলচ্চিত্রের অবস্থা এতটাই খারাপ যে আর কোনো আশা দেখছি না। আমার মনে হয়, ২০১৬ সালটা আরও বেশি খারাপ হবে। কারণ পেশাধারী প্রযোজকরা কেউই ছবি বানাতে চান না। কম বাজেটের ছবিই বেশি হচ্ছে এখন।

সূত্র: মানবজমিন

ঢাকা, শনিবার, ডিসেম্বর ২৬, ২০১৫ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ১১১৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন